উপনির্বাচনে অনিয়মের সত্যতা পাওয়া গেছে: ইসি সচিব

Date: 2023-11-13
news-banner

লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে তদন্ত রিপোর্টে অনিয়েমের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

সোমবার (১৩ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন ইসি সচিব। মো. জাহাংগীর আলম বলেন, লক্ষ্মীপুর-৩ আসনের যে কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ ছিল, সেই কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে।

ব্রাম্মণবাড়িয়া অভিযোগের কেন্দ্র বাতিল করা হয়েছে বলেও জানান তিনি। ইসি সচিব বলেন, ভোট কেন্দ্রে অনিয়েমের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এসব কেন্দ্রের ভোট বাদ দিয়ে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ভোট হিসাব করে নতুন করে ফলাফল ঘোষণা করা হবে।

এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের জন্য অপেক্ষা করতে বলেন নির্বাচন কমিশন (ইসি) মো. জাহাংগীর আলম। তিনি বলেন, কমিশন বলেছেন, নভেম্বরের প্রথমার্ধে তফসিল ঘোষণা হবে। প্রথমার্ধের দিন যেহেতু এখনেও সামনে আছে, তাই আপনারা অপেক্ষা করুন।

নভেম্বর মাসের প্রথমার্ধের বাকি আছে মাত্র দুই দিন। ইসি সচিবের বক্তব্য অনুসারে বুধবারের (১৫ নভেম্বর) মধ্যে তফসিল ঘোষণার কথা। অবশ্য ইসি সূত্রে জানা গেছে, বুধবার (১৫ নভেম্বর) বা বৃহস্পিতার (১৬ নভেম্বর) তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

image

Leave Your Comments