হামাসের পার্লামেন্ট ভবন দখলের দাবি ইসরায়েলের

Date: 2023-11-15
news-banner
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার শাসক গোষ্ঠী হামাসের পার্লামেন্ট ও সরকারি বিভিন্ন ভবন দখলের দাবি করেছে ইসরায়েল। মঙ্গলবার দেশটির সেনাবাহিনী এই দাবির পক্ষে একটি ছবিও প্রকাশ করেছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

ছবিতে দেখা গেছে ভবনের ভেতরে ইসরায়েলের পতাকা হাতে বিজয়ের হাসি হাসছে ইসরায়েল ডিফেন্স ফোর্সের (আইডিএফ) সেনারা। এএফপি এ খবর জানিয়েছে। ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, সামরিক ইউনিটগুলো হামাসের পার্লামেন্ট, বিভিন্ন সরকারি ভবন, পুলিশ সদর দফতর এবং অস্ত্র উৎপাদন ও উন্নয়নে নিয়োজিত একটি স্থাপনা দখল করেছে।

ইসরায়েলের এমন দাবির বিষয়ে হামাসের কোনও মন্তব্য জানা যায়নি। মঙ্গলবার হামাসের পক্ষ থেকে তাদের হাতে বন্দি থাকা এক ইসরায়েলি সেনার ভিডিও প্রকাশ করা হয়েছে। ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ জানিয়েছে, গাজা সিটির ইজলিন ও রিমাল এলাকায় সামরিক কাজে ব্যবহৃত সরকারি স্থাপনাগুলোর নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।

সেনাবাহিনীর মুখপাত্রকে উদ্ধৃত করে সংবাদমাধ্যমটি বলেছে, ইসরায়েলি সেনারা গভর্নরের বাসভবনেও অভিযান চালিয়েছে। তাদের দাবি, এই ভবনে হামাসের সামরিক, গোয়েন্দা ও পুলিশ কর্মকর্তারা অবস্থান করছিলেন। এদিকে, মঙ্গলবার যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য হামাস সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও সংস্থার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইসরায়েলসহ পশ্চিমা বিভিন্ন দেশ হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে মনে করে।
image

Leave Your Comments