ফাইনালের লড়াইয়ে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

Date: 2023-11-16
news-banner

আজ দ্বিতীয় সেমিফাইনালে ইডেন গার্ডেন্সে লড়তে নামল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার সামনে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি আর প্রোটিয়াদের সামনে প্রথমবার ফাইনালে ওঠার অপেক্ষা।

তার আগে ইডেনে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। আসরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা প্রোটিয়াদের সামনে সুযোগ এই ম্যাচ দিয়ে 'চোকার্স' তকমা গুচানোর।

অন্যদিকে আইসিসির শেষ ছয় আসরের চারটিতেই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ধারাবাহিকতার বিবেচনায় এই ম্যাচেও জয়ের দারুণ সম্ভাবনা রয়েছে অজিদের।

টস জিতে টেম্বা বাভুমা বলেন, এমন কিছু না যে আমি সত্যিই স্বপ্ন দেখিনি (সেমিতে খেলা নিয়ে)। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে আমরা খেলছি। একাদশে একটা পরিবর্তন এসেছে। তাবারিজ শামসি ফিরেছে লুঙ্গি এনগিডির পরিবর্তে।

টস হেরে প্যাট কামিন্স বলেন, টস জিতলে আমরাও আগে ব্যাট করতাম। আমরা আগেও সেমিফাইনালে খেলেছি। আমাদের অনেক অভিজ্ঞতা আছে। আমরা দুটি ম্যাচে আমাদের সেরাটা করতে পারিনি। তবে ছেলেরা গত সাত ম্যাচে ইতিবাচক ছিল। আমাদের একাদশেও দুটি পরিবর্তন, মার্কুস স্টোইনিস ও শন অ্যাবটের পরিবর্তে ফিরেছে ম্যাক্সওয়েল ও স্টার্ক।

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি, কাগিসো রাবাদা, তাবারিজ শামসি।

অস্ট্রেলিয়া: ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশান, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইঙ্গলিস (উইকেট রক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

image

Leave Your Comments