দৈনিক পূর্বকোণের সাবেক সম্পাদক স্থপতি তসলিম উদ্দিনের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা

Date: 2023-11-16
news-banner
নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দৈনিক পূর্বকোণ এর সাবেক সম্পাদক ও বৃহত্তর চট্রগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির চেয়ারম্যান স্থপতি তসলিম উদ্দিন এর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কুয়েতের সাবেক রাষ্ট্রদূত ও চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এস. এম. আবুল কালাম, প্রধান বক্তা ছিলেন  চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ খোরশেদ আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জার নিউজের সম্পাদক হাজ্বী জিন্নাত আলী, পটিয়া পৌরসভার মেয়র মোঃ আইয়ুব বাবুল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আবু সুফিয়ান,

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি হাবিবুর রহমান, এতে সঞ্চালনা করেন সাংবাদিক সৈয়দ দিদার আশরাফী।

এতে আরও উপস্হিত ছিলেন বি.এস.পি বন্দর থানার সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলী মাইজভান্ডারি, সজল চৌধুরী চট্টগ্রাম ওসমান এহতেসাম, শ্রমিক নেতা আকতার হোসেন, ডা. আলাউদ্দিন ভূঁইয়া, জাতীয় পার্টির নেতা রেজাউল করিম রেজা, মহিউদ্দিন আহমেদ, শিল্পী জয়া সরকার, সাংবাদিক সি.আর বিধান বড়ুয়া, শিল্পী অচিন্ত্য কুমার দাশ, কবি সজল দাশ, সংগঠক মোঃ তিতাস, শিল্পী শিউলী আকতার প্রমুখ।

উল্লেখ্য, স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ছিলেন মূলত স্থাপত্যবিদ্যার এক কৃতীজন। তবে বহুমুখী প্রতিভার অধিকারী এই স্থপতি দেশ ও জনসেবার মহান ব্রত নিয়ে  মিডিয়া জগতকেই কর্মসাধনার ক্ষেত্র হিসাবে বেছে নেন। প্রতিভার দীপ্তি ছড়িয়ে সংবাপত্র জগতে উপস্থিত হন একজন জননন্দিত, দক্ষ ও কুশলী সাংবাদিক হিসাবে।

সাংবাদিকতা, সম্পাদনাসহ সব ক্ষেত্রেই তিনি উন্নত ও আধুনিক চিন্তার ছাপ রেখেছেন, হয়েছেন সংবাদপত্র জগতের অনুকরণীয় দৃষ্টান্ত। নানা মেধাবী পরিকল্পনায় তিনি পূর্বকোণকে ঢেলে সাজান এবং জাতীয় মানের সংবাদপত্রে উন্নীত করেন। তিনি দৈনিক পূর্বকোণকে জনসম্পৃক্ততার তুঙ্গ শিখরে নিয়ে যান। সংবাদপত্র জগতে বস্তুনিষ্ঠ ও সৎ সাংবাদিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি।
image

Leave Your Comments