ফাইনালে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

Date: 2023-11-18
news-banner

 একদিন পরেই পর্দা নামতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের। প্রায় আড়াই মাসের এই মহাযজ্ঞের শেষটা হতে যাচ্ছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। শেষটা যারা পরিচালনা করবেন, যাদের কাঁধে থাকবে গুরু দায়িত্ব তাদের নাম জানিয়েছে আইসিসি।

এই ম্যাচটা আম্পায়ারদের জন্য বাড়তি চ্যালেঞ্জ, এছাড়াও অনেক গৌরবেরও ব্যাপার। ২০২৩ বিশ্বকাপের ফাইনালে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন রিচার্ড ইলিংওর্থ ও রিচার্ড কেটেলবরো। দুজনই ইংল্যান্ডের নাগরিক।

দুজনেই অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন সেমিফাইনালে। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালে ছিলেন রিচার্ড ইলিংওর্থ। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে ছিলেন রিচার্ড কেটেলবরো। ২০১৫ সালের ফাইনালেও অনফিল্ডে ছিলেন কেটেলবরো।

এছাড়া সেমিফাইনালে দায়িত্ব পালন করা আরও দুজন সুযোগ পেয়েছেন ফাইনালেও। প্রথম সেমিফাইনালে টিভি আম্পায়ার হিসেবে ছিলেন জোয়েল উইলসন। ওয়েস্ট ইন্ডিজের এই আম্পায়ার এবার আহমেদাবাদের ফাইনালেও টিভি আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনায় থাকবেন।

দ্বিতীয় সেমিফাইনালে থার্ড আম্পায়ারের ভূমিকায় থাকা নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি ফাইনালে উপস্থিত হবেন চতুর্থ আম্পায়ার হয়ে। এদিন ম্যাচ রেফারির দায়িত্ব সামলাবেন জিম্বাবুয়ের অ্যান্ডি পাইক্রফট। তিনি প্রথম সেমিফাইনালেও ছিলেন ম্যাচ রেফারির ভূমিকায়।

image

Leave Your Comments