নির্বাচন ঘিরে জাপার বিরোধ প্রকাশ্যে ইসিতে পাল্টাপাল্টি চিঠি

Date: 2023-11-18
news-banner
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আবারও জাতীয় পার্টির অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে প্রধান কে হবেন তা নিয়ে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদের নির্বাচন কমিশনে (ইসি) পৃথক চিঠি দিয়েছেন।

পাল্টাপাল্টি চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, শনিবার (১৮ নভেম্বর) জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হকের কাছ থেকে একটি এবং পৃষ্ঠপোষক রওশন এরশাদের পক্ষ থেকে আরেকটি চিঠি এসেছে নির্বাচন কমিশনে। "মুজিবুল হকের চিঠিতে বলা হয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মনোনয়ন করবেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। রওশন এরশাদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে তার স্বাক্ষরই চূড়ান্ত বলে বিবেচিত হবে," বলেন অশোক।

চিঠিতে আরও বলা হয় যে, আগামী নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে নির্বাচনে যাবে জাপা। এই বিষয়ে অশোক কুমার গণমাধ্যমকে বলেন, জাতীয় পার্টির পাল্টাপাল্টি চিঠির বিষয়ে নির্বাচন কমিশন বিবেচনা করবে।

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে অংশ গ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর।
image

Leave Your Comments