আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি করেছে চট্টগ্রামেই ১ কোটি টাকার

Date: 2023-11-19
news-banner

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম ঢাকার পর চট্টগ্রাম বিভাগ থেকে সবচেয়ে বেশি ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ সবমিলিয়ে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে এক হাজার ৬৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে।

এই খাতে দলটির আয় হয়েছে প্রায় ৫ কোটি ৩২ লাখ টাকা। তন্মধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে প্রায় ১ কোটি টাকা আয় ঢুকেছে আওয়ামী লীগের দলীয় কোষাগারে। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা।

জানা গেছে, মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে বৃহত্তর ঢাকা বিভাগে। ঢাকা বিভাগ থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ২১৩ জন। দ্বিতীয় সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে চট্টগ্রাম বিভাগে। এই বিভাগ থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৯৮ জন।

অন্যদিকে রাজশাহী বিভাগে ১৬৯ জন, খুলনা বিভাগে ১২৫, রংপুর বিভাগে ১০৯, ময়মনসিংহ বিভাগে ১০৫, বরিশাল বিভাগে ৭৫ এবং সিলেট বিভাগে ৫৫ জন নেতা আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করেছেন।

এ ছাড়া অনলাইনে বিভিন্ন বিভাগ থেকে ১৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীগণ ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমা দিতে পারবে।

কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।

মনোনয়ন ফরম সংগ্রহের সময় বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করা বাধ্যতামূলক।

image

Leave Your Comments