চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

Date: 2023-11-19
news-banner
প্রেস বিজ্ঞপ্তি:  শনিবার ১৮ নভেম্বর ২০২৩ খ্রিঃ দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির অক্টোবর -২০২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)।
সভায় সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ ( অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভায় অক্টোবর-২০২৩ মাসে চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার; ছিনতাইকৃত স্বর্ণ উদ্ধার ও আসামি গ্রেফতার; চুরি যাওয়া মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার; চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি গ্রেফতার; বিকাশ প্রতারক চক্রের আসামি গ্রেফতার; ছিনতাইকৃত টাকা উদ্ধার ও আসামি গ্রেফতার; চুরি যাওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার ও আসামি গ্রেফতার; চুরি যাওয়া ০২টি কাভার্ড ভ্যান ও মালামালসহ আসামি গ্রেফতার; জিডিমূলে মোবাইল উদ্ধার; মাদক উদ্ধার ও আসামি গ্রেফতার; চাঞ্চল্যকর নবজাতকের অভিভাবকের পরিচয় সনাক্ত ও হস্তান্তর; মাননীয় প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর ও অন্যান্য ডিউটিতে অফিসার ও ফোর্সের মোতায়েনের ব্যবস্থায় সকল ধরনের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন এবং সম্পৃক্ত থেকে কার্য সম্পাদন করে যাবতীয় কার্যক্রম যথাযথভাবে পালন; মাসিক অপরাধ ও ত্রৈমাসিক অপরাধ সভাসহ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় নিয়মিতভাবে সাপ্তাহিক, মাসিক ও ত্রৈমাসিক পরিসংখ্যান প্রস্তুতসহ দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পালন করা; শারদীয় দুর্গাপূজা, মাননীয় প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর, প্রবারণা পূর্ণিমা, বাংলাদেশ মহিলা ক্রিকেট দল বনাম পাকিস্তান ক্রিকেট দলের খেলা উপলক্ষ্যে সিএমপির আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক সকল ডিউটিতে অফিসার ও ফোর্সের মোতায়েন ও নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটেগরিতে সকল স্তরের ৩৪ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।



অক্টোবর ২০২৩ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ)।
শ্রেষ্ঠ থানা-বাকলিয়া ( মো: আব্দুর রহিম, পুলিশ পরিদর্শক ) ; গোয়েন্দা বিভাগের শ্রেষ্ঠ টিম রিপন কুমার দাস, পুলিশ পরিদর্শক (নিঃ), ডিবি-দক্ষিণ, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এসআই-১ম এসআই (নিঃ) মোঃ ফরহাদ মহিম, ইনচার্জ, বলিরহাট পুলিশ ফাঁড়ি, বাকলিয়া থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এসআই-২য় এসআই (নিঃ) ইমান হোসাইন, ডবলমুরিং মডেল থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এএসআই-১ম এএসআই (নিঃ) সোহেল আহমেদ, পাঁচলাইশ থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ এএসআই-২য় এএসআই (নিঃ) মানিক মিয়া, খুলশী থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এসআই এসআই (নিঃ) ইমান হোসাইন, ডবলমুরিং মডেল থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই এএসআই (নিঃ) সোহেল আহমেদ, পাঁচলাইশ থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই (নিঃ) মোঃ ফরহাদ মহিম, ইনচার্জ বলিরহাট পুলিশ ফাঁড়ি, বাকলিয়া থানা, সিএমপি, চট্টগ্রাম; শ্রেষ্ঠ চোরাইগাড়ী উদ্ধারকারী অফিসার এসআই (নিঃ) মিজানুর রহমান চৌধুরী, কোতোয়ালী থানা, সিএমপি, চট্টগ্রাম।
image

Leave Your Comments