১৫ মাস পর কারামুক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী খাদিজাতুল কুবরা

Date: 2023-11-20
news-banner
নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত টক-শোতে আলোচকদের করা মন্তব্যের জেরে উপস্থাপক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়ার ১৫ মাস পর মুক্তি পেয়েছেন।

সোমবার গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে তিনি মুক্ত পেয়ে বের হয়ে আসেন।

ওই কারাগারের ভারপ্রাপ্ত সুপার মো. শাহজাহান আহমেদ সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, "আজ সকাল ৯টার দিকে খাদিজাতুল কুবরা নামে ওই আসামি জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে গেছেন।"

কারা ফটকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খাদিজাতুল কুবরা বলেন, "আমার সঙ্গে যা হয়েছে, তার পুরোটাই অন্যায়। বিনা দোষে আমি প্রায় ১৫ মাস জেল খাটলাম। এর চেয়ে বেশি কিছু আর এখন বলতে চাই না। বলার মতো মন-মানসিকতা আমার নেই।"

খাদিজার গ্রেপ্তারের ঘটনা দেশ-বিদেশে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছিল। দীর্ঘ আইনি লড়াইয়ের পর দেশের সর্বোচ্চ আদালত গত বৃহস্পতিবার খাদিজার জামিন দেন।

টক-শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে 'কটূক্তি' করার দায়ে ২০২০ সালের অক্টোবর মাসে টক-শোর আলোচক অবসরপ্রাপ্ত সেনা মেজর দেলোয়ার হোসেনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান ও নিউ মার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ দু’টি পৃথক মামলা করে।

পরবর্তীতে ২০২১ সালের আগস্ট মাসে মিরপুরের বাড়ি থেকে খাদিজাকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর থেকে বেশ কয়েকবার জামিন আবেদন নাকচ এবং জামিন হলেও ঊর্ধ্বতন আদালতে জামিন স্থগিত হয় খাদিজার।
image

Leave Your Comments