এবার সাকিবের অন্য লড়াই

Date: 2023-03-24
news-banner
র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ঢোকার পথটার পাশে একটু পরপরই হোর্ডিং। হোটেলের নিচতলার বিশাল বলরুমেও যা ছড়িয়ে–ছিটিয়ে। এর মধ্যে কয়েকটায় জন্মদিনের শুভেচ্ছাবাণী: হ্যাপি বার্থডে সাকিব আল হাসান। ৩৬তম জন্মদিন উপলক্ষে সকাল থেকেই দেশ-বিদেশ থেকে আসা শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। আজ বিকেলে র‍্যাডিসন ব্লু হোটেলে আয়োজিত অনুষ্ঠানটার সঙ্গে অবশ্য সাকিবের জন্মদিনের কোনো সম্পর্ক ছিল না। জন্মদিনের প্রসঙ্গটা এসেছে কাকতালীয়ভাবে দিনটি মহতী একটা উদ্যোগের যাত্রা শুরুর দিনের সঙ্গে মিলে যাওয়ায়।

সেই মহতী উদ্যোগের নাম সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন। ক্যানসার নিয়ে জনসচেতনতা বাড়িয়ে যত দ্রুত সম্ভব তা শনাক্ত করায় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়ে আনুষ্ঠানিকভাবে যেটির যাত্রা শুরু হলো এদিন। সংবাদমাধ্যমের মাধ্যমে সবাইকে তা জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন।
যে নাজমূল আবেদীন ফাহিমকে সবাই ক্রিকেট কোচ ও বিশ্লেষক হিসেবে চেনেন, তিনি প্রাঞ্জল সঞ্চালনার মাধ্যমে বুঝিয়ে বললেন এই ফাউন্ডেশনের উদ্দেশ্য। দর্শক-শ্রোতা বলতে অবশ্য সাংবাদিকই বেশি। এক মাথা থেকে আরেক মাথা পর্যন্ত টেলিভিশন ক্যামেরার সারি। ফাউন্ডেশনের সদস্য নয়জনের বাইরে হাতে গোনা কয়েকজন আমন্ত্রিত অতিথি।

যাঁদের একজন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান, যিনি ল্যাপটপের বাটন টিপে আনুষ্ঠানিকভাবে এই ফাউন্ডেশনের যাত্রা শুরু করিয়ে দিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান ও হাবিবুল বাশার এবং সাবেক ক্রিকেটার জাভেদ ওমর, সানোয়ার হোসেন, মুশফিকুর রহমান ও সাজিদ হোসেনের মতো আরও কয়েকজন।

image

Leave Your Comments