মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে' ৫৭ রোহিঙ্গা ও ১ দালাল আটক

Date: 2023-11-25
news-banner
নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে ৫৭ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এ সময় দালাল মোহাম্মদ ইয়াছিনকেও আটক করা হয়েছে। তার বাড়ি উপজেলার মহেশখালীপাড়ায়।

শুক্রবার রাত ৮টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের দরগার ছড়া এলাকার মেরিন ড্রাইভ সড়কের পাশে সমুদ্র সৈকত থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, ৫৭ জনের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। তার সবাই উখিয়া-টেকনাফের ক্যাম্পের বাসিন্দা। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, "দালালের মাধ্যমে অবৈধভাবে সাগরপথে একটি দল মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছে, এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ৫৭ জন রোহিঙ্গা ও এক দালালকে আটক করে।"

রফিকুল বলেন, "আটক রোহিঙ্গাদের একজন মোহাম্মদ সৈয়দ। তিন শিশু সন্তান নিয়ে তিনি সাগরপথে মালয়েশিয়া উদ্দেশে ক্যাম্প ত্যাগ করেছিলেন। তিনি পুলিশকে জানিয়েছেন, মালয়েশিয়া যেতে দালালকে ৪০ হাজার টাকা দিয়েছেন সৈয়দ। বাকি দুই লাখ টাকা ইন্দোনেশিয়া পৌঁছে দেওয়ার কথা ছিল। "দালালরা তাদের টেকনাফের একটি পাহাড়ে পাঁচ দিন রেখেছিল। সৈয়দ আরও জানিয়েছেন, পাহাড়ে দালালদের কাছে আরও অনেক রোহিঙ্গা রয়েছে," বলেন রফিকুল।

এই অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি। তিনি বলেন, "দালাল ইয়াসিনের বিরুদ্ধে মানব পাচারসহ একাধিক মামলা রয়েছে। আমাদের অভিযান এখনো চলছে।"
image

Leave Your Comments