সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাবেক উপদেষ্টার ওপর ‘অ্যাসিড নিক্ষেপ’

Date: 2023-11-28
news-banner

সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী ইমরান খানের সাবেক এক উপদেষ্টা বলেছেন, ‘তাঁর ওপর অ্যাসিড হামলা হয়েছে’। তবে কে বা কারা এই হামলা করেছে সে ব্যাপারে সুনির্দিষ্ট কোন তথ্য জানাতে পারেনি। যুক্তরাজ্যে বসবাসরত মির্জা শাহজাদ আকবর বলেন, বাড়ির সামনেই তাঁর ওপর এ হামলা চালানো হয়।

আকবর বলেন, হামলা থেকে তাঁর চোখ রক্ষা পেলেও শরীরের বিভিন্ন জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ বলেছে, তারা এ ঘটনায় তদন্ত চালাচ্ছে। তবে কাউকে আটক করা হয়নি।শাহজাদ আকবর ইমরান খানের উপদেষ্টা ছিলেন। গত বছর তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। বিভিন্ন অভিযোগে তিনি কারাগারে ছিলেন। তবে শাহজাদ আকবরের অভিযোগ, রাজনৈতিক উদ্দেশে তাঁর বিরুদ্ধে এসব মামলা দেওয়া হয়েছে। যদিও তাঁর এ অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তানের সরকার।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটার) উর্দুতে এক পোস্টে আকবর বলেন, হামলাকারী অ্যাসিড ছুড়ে দৌড়ে পালিয়ে যায়। এক্সে ইংরেজিতে আরেক পোস্টে আকবর বলেন, ‘যারা এমন কাজ করছে, তাদের আমি ভয় পাব না। মাথা নত করব না।’

বিবিসিকে আকবর বলেন, পাকিস্তান থেকে স্ব-পরিবারে যুক্তরাজ্যে চলে আসার পর তাঁকে অসংখ্যবার হুমকি দেওয়া হয়েছে। ভাইকে গুম করা হয়েছিল বলেও অভিযোগ তোলেন আকবর। এ অ্যাসিড হামলা এসব হুমকিরই অংশ, বলছেন আকবর। তবে এ জন্য তিনি কাদের দায়ী মনে করছেন, তা জানাননি।

যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ার কাউন্টি পুলিশ বলছে, গত রোববার (২৬ নভেম্বর) বিকেলে তাঁরা হামলার খবর পেয়েছেন। পুলিশ ধারণা করছে, অ্যাসিডজাতীয় কিছু ওই হামলায় ব্যবহার করা হয়েছে। পুলিশ আরও বলেছে, হাসপাতালে এক ব্যক্তি চিকিৎসা নিয়েছেন। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। এটি বিচ্ছিন্ন ঘটনা বলে মনে করছে পুলিশ।

image

Leave Your Comments