পাকিস্তান সুুপার লিগের ড্রাফটে বাংলাদেশের ২১ ক্রিকেটার

Date: 2023-12-07
news-banner
আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরবর্তী আসর। লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুষ্ঠিত হবে পিএসএলের ড্রাফট। এই ড্রাফটের জন্য নাম নিবন্ধন করেছেন বাংলাদেশের ২১ ক্রিকেটার।

বুধবার (৬ ডিসেম্বর) একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এই বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিএসএল ২০২৪ এর প্লেয়ার্স ড্রাফটের জন্য ২২ দেশের মোট ৪৮৫ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। প্লাটিনাম ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন ৪৬ জন।

এছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন ৭৬ জন ক্রিকেটার। সর্বোচ্চ ১৫৮ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন ইংল্যান্ড থেকে। ওয়েস্ট ইন্ডিজের ৫৮ জন ক্রিকেটার আছেন ড্রাফটে। এছাড়া শ্রীলঙ্কার ৪০, আফগানিস্তানের ৩৬, দক্ষিণ আফ্রিকার ৩০ জন আছেন। বাংলাদেশ থেকে আছেন ২১ জন, নিউজিল্যান্ডের ১৮, অস্ট্রেলিয়ার ১৬, জিম্বাবুয়ের ১১ ও আয়ারল্যান্ডের ৯ জন।

‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে থাকা সাকিবের ভিত্তিমূল্য ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় কোটি টাকা। এছাড়া ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। তাদের ভিত্তিমূল্য ৬০ হাজার ডলার; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৬ লাখ টাকার মতো। বাকি বাংলাদেশিদের নাম এখনও প্রকাশ করা হয়নি।
image

Leave Your Comments