ঘন কুয়াশায় চাঁদপুরে দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

Date: 2023-12-12
news-banner
ঘন কুয়াশায় চাঁদপুরে মেঘনা নদীতে দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

তিনি বলেন, রাত ১২টার দিকে বরিশালের ইলিশা থেকে ঢাকাগামী সুরভী-৮ এবং ঢাকা থেকে চরফ্যাশনগামী টিপু-১৪ লঞ্চটি চাঁদপুরের হাইমচরের চরভৈরবী অতিক্রমকালে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় টিপু-১৪ লঞ্চটির ধাক্কায় সুরভী-৮ লঞ্চের কিনারে থাকা এক যাত্রীর বুকে লোহার আঘাত লাগে। পরে লঞ্চে থাকা অবস্থায় ওই যাত্রী মারা যান। তবে তার নাম পরিচয় জানা যায়নি।

এছাড়া, ঘনকুয়াশার কারণে চাঁদপুরে আরেকটি লঞ্চ দুর্ঘটনা ঘটে। 

এ প্রসঙ্গে বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, মোহনপুরে রাত সাড়ে ৩টায় চাঁদপুর হয়ে ঢাকা-পটুয়াখালী নৌ পথে চলাচলকারী এম ভি এ আর খান-১ এবং ঢাকা-চাঁদপুর নৌ পথে চলাচলকারী এম ভি রফরফ-৭ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রফরফ-৭ লঞ্চের দোতলার টেক্সিন ভেঙে যায়। তবে এতে যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। 

তিনি আরও বলেন, লঞ্চের মাস্টার ড্রাইভারদেরকে প্রতিনিয়ত দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ঘন কুয়াশার মধ্যে নৌযান পরিচালনা না করার নির্দেশ দেওয়া ছিলো। তারা বন্দর বিজ্ঞপ্তির নির্দেশনা অমান্য করে নৌযান পরিচালনা করায় এ ধরনের দুর্ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।
image

Leave Your Comments