রুট পরিবর্তন করে ঢাকা-ময়মনসিংহে ট্রেন চলাচল শুরু

Date: 2023-12-13
news-banner
গাজীপুরে দুর্ঘটনায় মোহনগঞ্জ এক্সপ্রেসের একজন নিহত ও অন্তত সাতজন আহত হয়েছেন। ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকা-ময়মনসিংহ-ঢাকা রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এই রুটে চলা ট্রেনের আপাতত রুট পরিবর্তন করেছে বাংলাদেশ রেলওয়ে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, ময়মনসিংহের রুটে আপাতত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ওই অঞ্চলের ট্রেনগুলো রুট পরিবর্তন করে চলাচল করছে। ময়মনসিংহ অঞ্চলের ট্রেনগুলো ঢাকা-বিমানবন্দর-টঙ্গী-ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে চলাচল করছে। গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতেহ মো. শফিকুল ইসলাম জানান, দুর্বৃত্তরা গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রেল লাইনের বেশ কিছু অংশ কেটে ফেলে। সে কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৪টা ১০ মিনিটে গাজীপুরের বনখড়িয়া এলাকায় জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেল স্টেশনে অদূরে লাইন কেটে দেয় দুর্বৃত্তরা। এর ফলে একটি ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে একজন নিহত ও অন্তত সাতজন আহত হন। ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেন দুর্ঘটনার পর বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকে পড়েছে। এতে ভোগান্তিতে পড়েন এসব ট্রেনে থাকা শত শত যাত্রী। দেখা দেয় ট্রেনের সিডিউল বিপর্যয়।
image

Leave Your Comments