নাশকতা মোকাবিলায় প্রস্তুত পুলিশ: ডিএমপি কমিশনার

Date: 2023-12-21
news-banner
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, এবারের নির্বাচনে অতিরিক্ত নাশকতা, আতঙ্ক ও শঙ্কা তৈরির এক ধরনের পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশের পক্ষ থেকে আমি বলতে পারি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ এই সমস্যাগুলো মোকাবিলা করে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ গড়ে তোলার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) নির্বাচন ভবনে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রেলে নাশকতা প্রসঙ্গে তিনি বলেন, গত অক্টোবর মাসের ২৮ তারিখের পর থেকে এখন পর্যন্ত জ্বালাও পোড়াও ইত্যাদি নানা ধরনের নাশকতা চালানো হচ্ছে। বেশিরভাগই কিন্তু পুলিশ উদঘাটন করতে সক্ষম হয়েছে। দোষীদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। বাকি যারা আছে তারা আশা করি আইনের আওতায় আসবে।

এগুলো যেন ভবিষ্যতে ঘটতে না পারে সেজন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, পুলিশের সঙ্গে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও রয়েছে। রেলে যেন আর নাশকতা না হতে পারে এজন্য আনসারকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

সকালে ব্যালট পেপার কেন্দ্রে যাওয়ার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, নির্বাচন সংশ্লিষ্ট জিনিস আগের দিন কেন্দ্রে পাঠানো হবে। কেবল ব্যালট পেপারটি সকালবেলা পৌঁছানো হবে। সেজন্য নির্বাচন কমিশন কিছু গ্রাউন্ড ড্রাফট করেছে। কিছু উপনির্বাচন হয়েছে সেখানে তারা এই পরীক্ষাগুলো চালিয়েছে। পাহাড়ি অঞ্চল হাওর অঞ্চল এই সমস্ত প্রতিকূল এলাকার বিষয়ে আলাদা ডিসিশন রয়েছে। সেই ভাবেই সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।
image

Leave Your Comments