আদালতের রায়ে ভোটের দৌড়ে ফিরল গণতন্ত্রী পার্টি

Date: 2023-12-26
news-banner
দ্বাদশ সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির সব প্রার্থীকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এ বিষয়ে করা আবেদনের শুনানি করে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। গণতন্ত্রী পার্টির প্রার্থী ব্যারিস্টার আরশ আলী, দোলন ভৌমিকসহ সাত প্রার্থীর আবেদনের শুনানি নিয়ে আদালত এই আদেশ দিয়েছেন।

এর আগে গত ১২ ডিসেম্বর গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪–দলীয় জোটের অন্যতম শরিক এই দলের ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ইসি জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টি থেকে মনোনয়নপত্র জমা দেওয়া সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে দ্বন্দ্বের কারণে তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে। 

পরে ১৬ ডিসেম্বর দলীয় কোন্দলে গণতন্ত্রী পার্টির বাতিল হয়ে যাওয়া সব প্রার্থীর মনোনয়নপত্রের বৈধতা বহাল রেখে প্রতীক বরাদ্দের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে অনুরোধ জানায় দলটি। দলের একাংশের সভাপতি ডা. শাহাদাত হোসেন এক চিঠিতে এ অনুরোধ জানান।
image

Leave Your Comments