আমরা জনগণকে দেওয়া ওয়াদা পূরণ করতে পেরেছি: প্রধানমন্ত্রী

Date: 2023-12-26
news-banner
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জনগণকে দেওয়া ওয়াদা পূরণ করতে পেরেছি। আর মিলিটারি ডিক্টেটররা আসছে দেশে লুটপাট করতে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়।

১৫ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। শিক্ষা-দীক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে দেশ এখন অনেক এগিয়ে গেছে। দেশের উত্তরাঞ্চলে এখন আর মঙ্গা হয় না।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রংপুরের পীরগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষমতায় আসার পর ঘোষণা দিয়েছিলাম, দেশকে ডিজিটাল করব। আমরা এটা করেছি। এখন প্রত্যেক মানুষের হাতেহাতে মোবাইলফোন দেখা যাচ্ছে। এটা আমরাই দিয়েছি। বেকার যুবকরা এখন মোবাইলফোন দিয়ে টাকাও আয় করছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৫ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। শিক্ষা-দীক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে দেশ এখন অনেক এগিয়ে গেছে। আমরা ভূমিহীন ও গৃহহীনদের বিনামূল্যে ঘর করে দিচ্ছি। দেশের প্রত্যেকেরই একটা ঘর হবে। রংপুর যেভাবে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হয়েছে, ঠিক এমনিভাবে আমরা সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের একটা করে ঘর করে দিচ্ছি। আমরা দেশের স্বল্প আয়ের মানুষদের জন্য কমদামে নিত্যপণ্য কেনার ব্যবস্থা করে দিয়েছি। কৃষকরা যাতে ন্যায্যমূল্য পায় সেই ব্যবস্থাও করে দিয়েছি।

দেশের তরুণ সমাজের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমরা ওয়াদা করেছিলাম, আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রত্যেকটি ঘর আলোকিত হবে। আমরা দেশে শতভাগ বিদ্যুৎ দিতে পেরেছি। টানা ১৫ বছর ধরে আমরা ক্ষমতায় আছি বলেই দেশের গণতন্ত্র বহাল আছে ও স্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। এতে দেশের উন্নয়ন হচ্ছে। বর্তমানে দেশকে কেউ কেউ অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চক্রান্ত হচ্ছে। আমরা মানুষের জীবন নিয়ে কাউকে খেলতে দেবো না। প্রয়োজনে বাড়ির পাশের রেললাইনকে পাহারা দিতে হবে।
image

Leave Your Comments