সরকার ক্ষমতায় থাকবে না, জনগণের বিজয় নিশ্চিত: ফারুক

Date: 2024-01-01
news-banner
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।
তিনি বলেন, অবৈধ সরকারের অধীনে নির্বাচন কমিশন ঘোষিত একদলীয় নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। সরকার ক্ষমতায় থাকবে না।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে রাজধানীর তোপখানা রোড থেকে পল্টন মোড় পর্যন্ত গণসংযোগ ও লিফলেট বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
পৃথিবীর ইতিহাসে কোনো স্বৈরাচার ক্ষমতায় টিকে থাকতে পারেনি মন্তব্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে না, সেই দল ক্ষমতায় থাকতে পারে না। আমাদের বিশ্বাস জনগণ আমাদের সঙ্গে আছে, থাকবে। আগামী ৭ তারিখে ভোট বর্জনের মাধ্যমে জনগণের বিজয় সুনিশ্চিত হবে। 

জনগণের কাছে গিয়ে লিফলেট বিতরণ করে বিএনপি নেতাকর্মীরা পশ্চাৎপদ হচ্ছে- ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের এমন বক্তব্যের জবাবে বিএনপির এই নেতা বলেন, লিফলেট বিতরণের ষষ্ঠ দিনে বাংলাদেশের গ্রামে-গঞ্জে, পাড়া-মহল্লা, শহরে আমরা লিফলেট বিতরণ করে যে সাড়া পেয়েছি তাতে জনগণ বলেছে, ৭ তারিখের নির্বাচনের দিন আমরা আমাদের সন্তান নিয়ে ঘরে থাকব। নির্বাচনে যাব না। নির্বাচনে অংশগ্রহণ করব না। বিএনপি নেতাকর্মী নয়, আগামী ৭ তারিখে নির্বাচনে আওয়ামী লীগ পশ্চাৎপদ হবে।

জয়নুল আবদিন আরও বলেন, বিএনপি ও সমমনা দলের প্রত্যাশা, আগামী পহেলা জানুয়ারি থেকে শান্তিপূর্ণভাবে এই নির্বাচন বর্জনের আন্দোলনকে সফল করে তুলব।
লিফলেট বিতরণ ও গণসংযোগে আরও উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সভাপতি ভিপি ইব্রাহিম, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু, শাহ আব্দুল্লাহ আল বাকি, শাহাদত হোসেন বিপ্লব, সহ-সাধারণ সম্পাদক মিন্টু সওদাগর, এম জাহাঙ্গীর আলম, দফতর সম্পাদক ভিপি শফিক, কৃষক দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক দিপু হায়দার, আব্দুল্লাহ আল নাঈম, কাদের সিদ্দিকী, শফি শাওন, একরামুল হক, আব্দুল্লাহ আল রাজী, ড. আশরাফুল আলম জিমি, আইনজীবী সজল, আইনজীবী রওশন বিন আফরোজসহ কৃষক দল কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।
image

Leave Your Comments