আচরণবিধি লঙ্ঘনে শমসের মবিনকে তলব

Date: 2024-01-04
news-banner
আচরণবিধি লঙ্ঘন করে ধর্মীয় মাহফিলে চাঁদা বা আর্থিক অনুদান দেওয়ার অভিযোগে সিলেট-২ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরীকে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখা এ তথ্য জানিয়েছে।

নির্বাচনি অনুসন্ধান কমিটি ও সিলেটের যুগ্ম জেলা জজ আল আসাদ মো. মাহমুদুল ইসলাম তাকে তলব করেন। 

এ সংক্রান্ত চিঠিতে বলা হয়, শমসের মবিন চৌধুরী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনি এলাকা সিলেট-৬ আসনে সোনালী আঁশ প্রতীকে প্রতিদ্বন্দ্বী।
গত ২ জানুয়ারি গোলাপগঞ্জ থানার বাদেশ্বর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে তথা শিতেশ্বর গ্রামে ইন্তেজামিয়া কমিটি, শিতেশ্বর কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিলে উপস্থিত থেকে প্রকাশ্যে চাঁদা বা অনুদান প্রদান করেছেন মর্মে অত্র নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করা হয়েছে।

উক্ত অভিযোগের সমর্থনে অত্র কমিটির নিকট ফেসবুক লাইভে প্রচারিত ভিডিও ডিজিটাল এভিডেন্স হিসেবে উপস্থাপন করা হয়েছে। আপনার এরূপ কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৩ নং বিধানের সুস্পষ্ট লঙ্ঘন।

এ অবস্থায়, আপনার বিরুদ্ধে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮’ এর ৩ নম্বর বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশন কর্তৃক ব্যবস্থা নিতে কেন সুপারিশ করা হবে না- এ ব্যাপারে আগামীকাল শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৪টায় আপনি বা আপনার মনোনীত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।
image

Leave Your Comments