বিদেশি কে কী বলল সেটা নিয়ে আগ্রহী নই: পররাষ্ট্রমন্ত্রী

Date: 2024-01-07
news-banner
নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে পশ্চিমা দেশ নয় বরং দেশের জনগণ সমর্থন দিল কিনা সেটাই বড় বিষয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (৭ জানুয়ারি) ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে বিদেশি পর্যবেক্ষকদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশের জনগণ সমর্থন দিল কি না, এটাই বড় বিষয়। বিদেশি কে কী বলল সেটা নিয়ে আমি আগ্রহী নই, দেশি কে কী বলেছে সেটাতে আমি বিশ্বাসী।”   

মোমেন বলেন, “জনগণ সরকারকে ভোট দিয়েছে এটাই তো সবচেয়ে বড়। আমরা জনগণে বিশ্বাস করি। আমরা যখন একাত্তর সালে স্বাধীনতা পেয়েছিলাম পশ্চিমা বিশ্ব আমাদের সমর্থন দিয়েছিল? একমাত্র ইংল্যান্ড ছাড়া পশ্চিমা কোনো দেশ সমর্থন দেয়নি। কিন্তু আমরা তো অর্জন করেছি।”

তিনি বলেন, “বিএনপি অমুক করবে, তমুক করবে। একদিন আগে ট্রেন জ্বালায়ে দিল। চারজন লোককে মারল। একটা আতঙ্ক ছিল। কিন্তু লোকজন তো ঠিকই ভোট দিয়েছে। এই প্রতিকূল পরিবেশে ভোট দিয়েছে, সমর্থন দিয়েছে।”

নির্বাচনে কোথাও কারচুপি হয়নি দাবি করে মন্ত্রী বলেন, “কোথাও নকল ভোট হয়নি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। নির্বাচন কমিশন যথেষ্ট পদক্ষেপ নিয়েছে। কেউ বলতে পারবে না আগে ভোট হয়ে গেছে। এক পয়সার ছাড় দেয়নি নির্বাচন কমিশন।” 

বিদেশি পর্যবেক্ষক দলের সঙ্গে বিএনপি প্রসঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী  বলেন, “বিরোধী দলের সঙ্গে যে তিক্ততা সৃষ্টি হয়েছে, ভবিষ্যতে আমরা তিক্ততা কমানোর বিষয়ে কী মনে করি সেটা তারা জানতে চেয়েছে। অন্যথায় তারা কোনো মন্তব্য করেননি।”

মোমেন বলেন, “বিএনপির একটি ইস্যু, প্রধানমন্ত্রী অবশ্যই পদত্যাগ করতে হবে। দুনিয়ায় এ ধরণের কোনো পদ্ধতি আছে? এগুলো হলো ইচ্ছে করে বলা যেন কোনো ধরনের আলাপ-আলোচনার সুযোগ না থাকে।"
image

Leave Your Comments