অসত্য প্রচারণার মূলোৎপাটন করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

Date: 2024-01-13
news-banner
দেশের বিরুদ্ধে অসত্য প্রচারণার মূলোৎপাটন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত।

শুক্রবার (১২ জানুয়ারি) রাজধানী ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরাফাত বলেন, “গুজব ও অসত্য প্রচারণার মূলোৎপাটন করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করা হবে।”
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারের মন্ত্রিসভায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হিসেবে তিনি শপথ নেন।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, “ডিজইনফরমেশন বা অসত্য প্রচারণায় সৃষ্ট 'গ্যাপ' ও গুজবস্থলের উৎস একটা একটা করে খুঁজে বের করে সবাই একসঙ্গে এগুলো সমূলে উৎপাটন করব। বিশ্বের সামনে আমরা সত্য কথাগুলো নিয়ে আসবো।”

বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করতে সবাইকে একযোগে কাজ করতে হবে বলেও উল্লেখ করেন তিনি। আগামীতে দুই ধরনের চ্যালেঞ্জ আরাফাত বলেন, “বৈদেশিক যে ষড়যন্ত্রগুলো বাংলাদেশের কিছু লোকজনের সঙ্গে যুক্ত হয়ে করা হয়। দেশের বিরুদ্ধে যে গুজব ছড়ানো হচ্ছে, সেগুলো আমাদের মোকাবিলা করতে হবে।”
image

Leave Your Comments