বিশ্ব ইজতেমার নিরাপত্তায় সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে: আইজিপি

Date: 2024-01-18
news-banner
বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে নিরাপদে অনুষ্ঠানের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব কথা বলেন তিনি। আগামী ২-৪ ফেব্রুয়ারি এবং ৯-১১ ফেব্রুয়ারি দুই পর্বে এই ইজতেমা অনুষ্ঠিত হবে।

সভায় ইজতেমার সার্বিক নিরাপত্তা পরিকল্পনা তুলে ধরেন অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ। এ সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগ এবং গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) ইজতেমার নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ তাদের পরিকল্পনা উপস্থাপন করে।

পরে আইজিপি আগত প্রতিনিধি দলের সদস্যদের জানান, ইজতেমাস্থলের নিরাপত্তায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, নৌ-টহল, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম দায়িত্ব পালন করবে। এছাড়া বাড়তি নিরাপত্তায় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে।

শেষে আইজিপি ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে উভয়পক্ষের আয়োজকদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে সমন্বয়ের আহ্বান জানান। এ সময় সভায় উপস্থিত তাবলীগের উভয়পক্ষের মুরুব্বিরা ইজতেমাকে কেন্দ্র করে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রতিনিধি ও তাবলীগের মুরুব্বিরা উপস্থিত ছিলেন।
image

Leave Your Comments