ভারতে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেল মিয়ানমারের সামরিক বিমান

Date: 2024-01-23
news-banner
ভারতে অবতরণের সময় মিয়ানমারের একটি সামরিক বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। এতে এতে ৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামের লেংপুই বিমানবন্দরে এ ঘটনা ঘটে। খরব এনডিটিভি

মিজোরামের ডিজিপি জানিয়েছে, বিমানটিতে পাইলটের সঙ্গে ১৪ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ছয় জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। বাকীরা নিরাপদে আসেন।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে তীব্র সংঘর্ষের পর ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় এই রাজ্যের আশ্রয় নেওয়া মিয়ানমারের সেনাবাহিনীর সদস্যদের দেশে ফেরানোর জন্য বিমানটি মিজোরামে এসেছিল। বিরূপ আবহাওয়ার জন্য লেংপুই-এর বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।

মিয়ানমারের সামরিক বাহিনীর সাথে দেশটির জাতিগত সংখ্যালঘু বিদ্রোহীদের সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করেছে। দেশটির কয়েকটি অঞ্চলে বিদ্রোহীদের সাথে চলছে সামরিক বাহিনীর এই সংঘাত।
সশস্ত্র জাতিগত গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষের মধ্যেই গত সপ্তাহে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামে পালিয়ে যান মিয়ানমারের ২৭৬ জন সৈন্য। বিদ্রোহীদের সঙ্গে সীমান্ত এলাকায় সংঘর্ষের পর তারা ভারতে প্রবেশ করে আশ্রয় নেন।
image

Leave Your Comments