ইজতেমা উপলক্ষে চলবে ১৭ স্পেশাল ট্রেন

Date: 2024-01-23
news-banner
রাজধানীর অদূরে টঙ্গিতে অনুষ্ঠেয় তাবলীগ জামায়াতের দুই পর্বের ইজতেমায় মুসল্লিদের যাতায়াতে সুবিধার জন্য ১৭টি স্পেশাল ট্রেন চলাচল করবে। 

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. কামরুল আহসান এ তথ্য জানান। এ সময় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন।

মহাপরিচালক কামরুল আহসান বলেন, ‘তাবলীগ জামায়াতে ইজতেমায় মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে ১৭টি বিশেষ ট্রেন চলবে। আগামী ২ ও ৯ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গি ও টঙ্গি-ঢাকা রুটে দুটি জুম্মা স্পেশাল ট্রেন চলাচল করবে। ৩ ও ১০ ফেব্রুয়ারি জামালপুর-টঙ্গি রুটে একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। আখেরি মোনাজাতের সময়ে ৪ ও ১১ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গি রুটে পাঁচটি ও টঙ্গি-ঢাকা রুটে পাঁচটি স্পেশাল ট্রেন চলাচল করবে। টঙ্গি-ময়মনসিংহ রুটে চলবে একটি স্পেশাল ট্রেন। পাশাপাশি টঙ্গি-টাঙ্গাইল রুটে একটি এবং ঈশ্বরদী-টঙ্গি-ঈশ্বরদী রুটে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এ ছাড়া সব আন্তনগর মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেনে কোচের প্রপ্যতা এবং যাত্রী চাহিদা অনুযায়ী যথাসম্ভব অতিরিক্ত কোচ সংযোজন করা হবে।’

তাবলীগ জামায়াতের দুই গ্রুপের উদ্যোগে আগামী ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি প্রথম পর্ব এবং চারদিন বিরতি দিয়ে ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।
image

Leave Your Comments