আমাদের মূল দায়িত্ব হবে বাজারের ব্যবস্থাপনা উন্নত করা: বাণিজ্য প্রতিমন্ত্রী

Date: 2024-01-27
news-banner
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আমাদের মূল দায়িত্ব হবে বাজারের ব্যবস্থাপনা উন্নত করা। এর প্রথম কাজটিই হলো পণ্যের সরবরাহ নিশ্চিত করা। পণ্য সরবরাহ যদি আমরা নিশ্চিত করতে পারি, বাজারে যদি কোন ধরনের মজুদদারি না হয় তাহলে আমাদের পর্যাপ্ত পরিমানে মজুত আছে কোন সংকট হবে না। পণ্যের সংকট না হলে কেউ বাজার কারসাজি করার কোন সুযোগ পাবে না।

শনিবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সলিমাবাদ, বলরামপুর ও নিশ্চিন্তপুর এবং মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারী এলাকায় যমুনা নদীর ভাঙন রোধে প্রায় ছয় কিলোমিটার এলাকা জুড়ে জিওব্যাগ দ্বারা নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, রমজান মাসসহ বছরের ১২ মাস দেশের এক কোটি মানুষকে টিসিবির মাধ্যমে খাদ্য পণ্য সরবরাহ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্দিচ্ছায় নদী পারের মানুষকে রক্ষাকল্পে এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। নদী ভাঙন প্রতিরোধে ২১ লাখের বেশি জিওব্যাগ ফেলা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।
image

Leave Your Comments