বিপিএল ফাইনালের ফটোশুট, নেই তামিম-লিটন

Date: 2024-02-29
news-banner
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের ফাইনাল শুক্রবার ১ মার্চ । তার আগে আজ বৃহস্পতিবার ছিল অংশগ্রহণকারী দুই অধিনায়কের ট্রফি নিয়ে ফটোসেশন। তবে সেই ফটোসেশন মাঠে নয়, রাজধানীর পুরান ঢাকার বুড়িগঙ্গার তীরবর্তী ইসলামপুরের কুমারটুলী এলাকায় মাথা উঁচু করে স্বগৌরবে দাঁড়িয়ে থাকা তৎকালীন নবাবদের তৈরী দেড়শো বছরের পুরানো আহসান মঞ্জিলে। 

আগামীকাল বিপিএল ফাইনালে সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই আজ দুই দলের অধিনায়কের ফটোসেশন হবার কথা ছিলো আহসান মঞ্জিলে। কিন্তু বিপিএল বলে কথা। এদিন দুই দলের অধিনায়কের কেউই আসেননি ফটোশুটে।

কুমিল্লর হয়ে আসেন জাকের আলী অনিক আর বরিশালের হয়ে প্রতিনিধিত্ব করেন মেহেদি হাসান মিরাজ। অথচ সবার প্রত্যাশা ছিল দুই অধিনায়ক লিটন দাস কিংবা তামিম ইকবাল ট্রফি উন্মোচন করবেন। মিরাজ-অনিকরা এসে প্রথমে সম্প্রচার প্রতিষ্ঠানের হয়ে শুটিং করেন এরপর অংশগ্রহণ করেন ফটোসেশনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো এরই মধ্যে ছড়িয়ে পড়েছে।

আগামীকাল শিরোপার লড়াইয়ে মিরপুরে মাঠে নামবে এই দল। তার আগে অতীত পরিসংখ্যান ঘাটলে কুমিল্লার দিকেই কথা বলছে শিরোপার জয়। কুমিল্লা চারবার ফাইনালে উঠে চারবারই শিরোপা জিতেছে। ফাইনাল হারের তিক্ত অভিজ্ঞতা তাদের নেই। অন্যদিকে বরিশালের এটা দ্বিতীয় ফাইনাল। এর আগে রানার্স আপ হয়েই ফিরতে হয়েছে বরিশালকে।

এদিকে দলের বিচারেও শক্তিতে এগিয়ে কুমিল্লা। দেশি-বিদেশি সবাই আছে দারুণ ফর্মে। তবে কখনো হারেনি বলে বা দলে হিসেবে শক্ত অবস্থানে রয়েছে বলে যে সামনে হারবে না এমন কথা বিশ্বাস করতে চান না বরিশালের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের ও বরিশালের প্রথম শিরোপার অপেক্ষা মুশফিক এবারের আসরের ঘুচাতে চান।  

দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে সংবাদ সম্মেলনে এসে মুশফিক বলেন, ‘দেখা যাক, আমার তো ইচ্ছা আছে (প্রথমবার ট্রফি জয়ের)। সবারই তো ইচ্ছা থাকে, বাকিটা ওপরওয়ালার ইচ্ছা। এত দূর এসেছি… চেষ্টা থাকবে যেন চ্যাম্পিয়নশিপটা নিতে পারি। কুমিল্লা কখনও হারেনি ফাইনালে। কে জানে, হয়তো এবারই প্রথম হারবে!
image

Leave Your Comments