কারও গাফিলতি আছে কি না সব কিছুই দেখব: স্বরাষ্ট্রমন্ত্রী

Date: 2024-04-06
news-banner
পার্বত্য জেলা বান্দরবানে ব্যাংক ডাকাতির কারণ, কারা করেছে, কাদের সহযোগিতা ছিল এবং কারও গাফিলতি ছিল কি না সব কিছুই দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

শনিবার (৬ এপ্রিল) বান্দরবানের রুমা উপজেলায় রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "রুমা এমন একটি জায়গায়, যে জায়গায় কোনো দিন এ ধরনের একটা অশান্ত পরিবেশ হবে আমরা চিন্তা করিনি। আমরা সব সময় দেখেছি, শান্তি প্রিয় মানুষগুলো এই এলাকায় থাকেন। হঠাৎ করে এই ঘটনা কেন ঘটল, এটাই আজকে আমাদের কাছে প্রশ্ন।"

আসাদুজ্জামান খান বলেন, "ডাকাতির মূল উদ্দেশ্য ছিল বোধ হয় অর্থ সংগ্রহ করা, এখন পর্যন্ত আমরা যা মনে করছি। আমরা সব কিছুই দেখব। অস্ত্র সহকারে এবং পোশাক সহকারে এখানে ঢুকবে; আমাদের নিরাপত্তা বাহিনী বসে থাকবে এটাও কাম্য নয়। যা করার নিরাপত্তা বাহিনী এখন সেটা করবে।"

এ ব্যাপারে কঠোর অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেন, "আমরা অবশ্যই এর কারণ, কারা করেছে, কাদের সহযোগিতা ছিল সবগুলো আমরা বের করব এবং আমরা আইনানুগ ব্যবস্থা নেব।" 

আসাদুজ্জামান খান বলেন, "দেশে নিরাপত্তা বাহিনী, সশস্ত্র বাহিনী রয়েছে, তারা তাদের মতো করে করবেন। কোনো কিছুকেই আমরা আনচ্যালেঞ্জড যেতে দেবো না। উৎস কোথায়, কীভাবে হলো সবগুলো আমরা বের করব।"

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "আমরা সব কিছুই দেখব। কারও গাফিলতি আছে কি না সব কিছুই দেখব। কোন জায়গা থেকে ফেল করেছে কিংবা পায়নি এ সব কিছু আমরা দেখব।"
image

Leave Your Comments