সৈকতসহ বিশ্বকাপের দায়িত্বে যেসব আম্পায়ার

Date: 2024-05-04
news-banner
আগামী ১ জুন থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালদের তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-আইসিসি। এই তালিকায় বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

কয়েকদিন আগেই আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে জায়গা পেয়েছিলেন তিনি। প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়েন তিনি। এবার সংক্ষিপ্ত ফরম্যাটের বৈশ্বিক টুর্নামেন্টে জায়গা পেয়েছেন তিনি। যদিও তার জায়গা পাওয়াটা অনুমিতই ছিল।

ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বৈশ্বিক এই টুর্নামেন্টের জন্য ২৬ জন ম্যাচ অফিশিয়ালের তালিকা প্রকাশ করেছে আইসিসি। এর মধ্যে ২০ জন আম্পায়ার এবং ৬ জন ম্যাচ রেফারি রয়েছেন।

এই তালিকায় ২০২৩ সালে বর্ষসেরা আম্পায়ারের খেতাবজয়ী রিচার্ড ইলিংওর্থ-ও আছেন। এ ছাড়া গত আসরের ফাইনালে দায়িত্ব পালন করা কুমার ধর্মসেনা, ক্রিস গাফানি এবং পল রাইফেলরাও এবার থাকছেন।

একনজরে বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালরা
আম্পায়ার : ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গাফানি, মাইকেল গফ, আদ্রিয়ানো হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, আলাহুদিয়েন পালেকার, রিচার্ড ক্যাটেলবোরোহ, জায়ারামান মাদানাগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রাইফেল, ল্যাংটন রাসের, শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত, রডনি টাকার, অ্যালেক্স হোয়ারফ, জোয়েল উইলসন, আসিফ ইয়াকুব।
ম্যাচ রেফারি : ডেভিড বুন, জেফ ক্রু, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন, জাগাভাল শ্রীনাথ।
image

Leave Your Comments