ভিডিও বার্তায় ইসরায়েলের বিরুদ্ধে ‘দীর্ঘ যুদ্ধ’ ঘোষণা হামাসের

Date: 2024-05-19
news-banner
ফিলিস্তিনের শসস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেড জানান, তারা ইসরায়েলের বিরুদ্ধে দীর্ঘযুদ্ধের জন্য প্রস্তুত। ঘনবসতিপূর্ণ রাফাহ শহরে ইসরায়েলি আগ্রাসন তাদেরকে এ ধরনের যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে বাধ্য করেছে।

সংবাদ মাধ্যম পার্সটুডে জানিয়েছে, (১৮ মে) শনিবার একটি ভিডিও বার্তায় হামাসের আল-কাসসাম মুখপাত্র আবু ওবায়দা বলেন, আমাদের জনগণের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসন বন্ধ করার বিষয়ে পরিপূর্ণ ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা শত্রুর বিরুদ্ধে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য প্রস্তুত। আমরা এই ভূখণ্ডের বাসিন্দা এবং এর আসল মালিকও আমরা।

আবু ওবায়দা বলেন, আমরা গত ১০ দিনে ইসরায়েলের ট্যাংক, সৈন্যবাহী গাড়ি এবং বুলডোজার সহ ১০০টি সামরিক যানকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছি। হামাস যোদ্ধারা টানেল থেকে বিস্ফোরণ ঘটিয়ে, রকেট ও মর্টারের গোলা ছুঁড়েছে। স্নাইপারের মাধ্যমে ইসরায়েলি সেনাদের হতাহত করেছে। কিন্তু তাদের ক্ষয়ক্ষতির প্রকৃত তথ্য তারা প্রকাশ করে না।

তিনি বলেন, হামাস যোদ্ধারা রাফাহ শহরের পূর্বাঞ্চলে ইহুদিবাদী সেনাদের মারাত্মক ক্ষয়ক্ষতির মুখে ফেলেছে। রাফাহ, যেইতুন এবং জাবালিয়া শরণার্থী শিবিরে আগ্রাসন চালিয়ে ইহুদিবাদী ইসরায়েল বেশ বড় ভুল করেছে। তারা ভেবেছিল গাজা ভূখণ্ডের সবকিছু জ্বালিয়ে দিলে তারা সামান্য প্রতিরোধের মুখে পড়বে। কিন্তু তারা এখন বিস্মিত হচ্ছে। তারা দোজখের মধ্যে পড়েছে।
image

Leave Your Comments