বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের

Date: 2024-05-22
news-banner
টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি হিসেবে স্বাগতিক আমেরিকার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি খেলছে বাংলাদেশ দল। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স স্টেডিয়ামে ৩ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের প্রথম খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ এবং আমেরিকার জাতীয় ক্রিকেট দল। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান আমেরিকার অধিনায়ক মোনাঙ্ক পাটেল। 

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দিতে ব্যর্থ হন দলের অভিজ্ঞ দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। দলের ৩৪ রানে সাজঘরে ফেরেন লিটন ও সৌম্য। ১৫ বলে ১৪ রান করে জাসদিপ সিংয়ের বলে আউট হন লিটন। আর ১৩ বলে ২০ রানে সৌম্য ফেরেন স্টিভেন টেইলরের বলে।

এরপর, ব্যাক্তিগত ৩ রান করে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বিদায় নিলে দলের হাল ধরেন তাওহিদ হৃদয়। আর ১২ বলে ৬ রান করেন ক্রিকেটের এই সংস্করনের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শেষ পর্যন্ত তাওহিদ হৃদয়ের সর্বোচ্চ ৫৮ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে বাংলাদেশ। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রানের ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৯ রান করে অপরাজিত ছিলেন জাকের আলি।

জয় পেতে বাংলাদেশের দেয়া ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে আমেরিকাকে ভালো শুরু এনে দেন অলরাউন্ডার ও ওপেনার ব্যাট্সম্যান স্টিভেন টেইলর ও অধিনায়ক মেনাঙ্ক পাটেল। ৭৫ রানের ভেতর টপ ওর্ডারের ৩ ব্যাট্সম্যান বিদায় নিলে স্বাগতিক দলের রানের চাকা সচল রাখেন করি অ্যান্ডারসন ও হারমিত সিং। 

শেষ পর্যন্ত করি অ্যান্ডারসনের অপরাজিত সর্বোচ্চ ৩৪ রানের ইনিংসে ভর করে ৩ বল হাতে রেখে বাংলাদেশের বিপক্ষে সহজেই ৫ উইকেটের জয় তুলে নেয় আমেরিকা। ১৩ বলে ৩৩ রান করে অপরাজিত থাকায় ম্যাচ সেরা হয়েছেন অলরাউন্ডার হারমিত সিং। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। ১টি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।

একই মাঠে আগামী বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ এবং স্বাগতিক আমেরিকার ক্রিকেট দল।


সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৫৩/৬ (লিটন ১৪, সৌম্য ২০, শান্ত ৩, হৃদয় ৫৮, সাকিব ৬, মাহমুদউল্লাহ ৩১, জাকের ৯*; নেত্রাভাল্কার ৪-০-২৭-১, আলি ৪-০-৪৯-১, জেসি ৩-১-৩০-১, টেলর ৩-০-৯-২, অ্যান্ডারসন ২-০-১০-০, হারমিত ৪-০-২৭-০)। 

যুক্তরাষ্ট্র: ১৯.৩ ওভারে ১৫৬/৫ (টেইলর ২৮, মোনাঙ্ক ১২, গাউস ২৩, জোন্স ৪, নিতিশ ১০, অ্যান্ডারসন ৩৪*, হারমিত ৩৩*; মাহমুদউল্লাহ ২.৩-০-২০-০, শরিফুল ৪-০-৩১-১, মেহেদি ৪-০-২৭-০, সাকিব ৩-০-১৬-০, মুস্তাফিজ ৪-০-৪১-২, রিশাদ ২-০-১৬-১)।
image

Leave Your Comments