ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

Date: 2023-10-21
news-banner
প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ১৯:০০ ছবি: জার নিউজ  , নিজস্ব প্রতিবেদক | 

ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা ও আগ্রাসনের প্রতিবাদে এবং ফিলিস্তিনের স্বাধীনতকামী বিপ্লবীদের প্রতি সংহতি জানিয়ে চট্টগ্রামে  মানববন্ধন করেছে চট্টগ্রাম সাংবাদিক সংস্থা (চসাস)।

শনিবার ২১ অক্টোবর নগরীর মুমিন রোড়স্হ চেরাগী পাহাড় মোড় সংলগ্নে বিকাল ৩ ঘটিকায়  এই মানববন্ধন করা হয়। উক্ত মানববন্ধনে সঞ্চালনা করেন বিটিভি উপস্হাপক ও সাংবাদিক সৈয়দ দিদার আশরাফী।

এতে বক্তব্য রাখেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্বা ফজল আহমদ, আন্দর কিল্লা ওয়ার্ডের কাউন্সিলর এবং সাবেক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাবেক প্যানেল মেয়র  রেখা আলম চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম পার্টি বিএসপি বন্দর থানার সাধারন সম্পাদক মোঃ খোরশেদ আলী মাইজভান্ডারী সহ চট্টগ্রাম সাংবাদিক সংস্হার নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দগণ।

সমাবেশে বক্তরা বলেন, ফিলিস্তিনে ইসরাইল আজনারী-শিশু হত্যাসহ তারা মানবতাবিরোধী কার্যক্রম করছে। ফিলিস্তিনি জনগণ তাদের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিষহ জীবনযাপন করছেন। ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরাইল সেখানে অবৈধভাবে অবস্থান করছে। ফিলিস্তিনিদের ওপর অন্যায়ভাবে আক্রমণ করছে। অথচ তাদের বিরুদ্ধে পশ্চিমারা কোনো কথা বলছে না। বরং ইসরাইলিদের পক্ষ নিয়ে ফিলিস্তিনে হামলায় সহযোগিতা করছে।

যুগের পর যুগ ধরে নিরীহ ফিলিস্তিনি মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালানো হচ্ছে। এখন সেখানে চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। 
ইসরাইলিরা যুগের পর যুগ ধরে  দখলদারিত্ব, গণহত্যা, বর্বরতা প্রকাশ্যে নির্লজ্জভাবে সমর্থন দিয়ে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় দেশগুলো প্রমাণ করেছে, তাদের মুখে মানবাধিকার, গণতন্ত্র, স্বাধীনতার কথা ভন্ডামি ছাড়া আর কিছুই নয়।

নেতৃবৃন্দ ফিলিস্তিনিদের জাতীয় মুক্তি ও স্বাধীনতা সংগ্রামের প্রতি  সমর্থন পুনর্ব্যক্ত করেন এবং দোয়া ও মুনাজাত করেন।


image

Leave Your Comments