আন্তর্জাতিক পরিস্থিতির জন্য অর্থনীতিতে একটি চাপ আছে: প্রধানমন্ত্রী

Date: 2024-05-24
news-banner
দেশের অর্থনীতির সাম্প্রতিক চ্যালেঞ্জগুলো নিয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী জানান, আন্তর্জাতিক পরিস্থিতির জন্য অর্থনীতিতে একটি চাপ আছে। তবে সাধারণ মানুষের যেন সমস্যা না হয় সেজন্য পদক্ষেপ নিয়েছে সরকার।

গতকাল সন্ধ্যায় রাজধানীতে প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে শরীক ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠকের শুরুতে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, 'দেশে নির্বাচন না হতে দেয়ার যে ষড়যন্ত্র ছিলো তা থাকতো না, আমিও ক্ষমতায় আসার নিশ্চয়তা পেতাম, যদি সাদা চামড়াদের ঘাঁটি গড়ার প্রস্তাব মেনে নিতাম। আমি বলেছি, দেশের অংশ কারো কাছে তুলে দিয়ে আমি ক্ষমতায় যেতে চাইনা। 

প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র এখনো আছে। কুচক্রী আন্তর্জাতিক মহল চট্টগ্রাম ও মিয়ানমারের একটা অংশ নিয়ে খ্রিস্টান স্টেট করতে চায়। তারা বঙ্গোপসাগরে ঘাঁটি করতে চায়। এই জায়গার উপর অনেকেরই নজর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, বিদেশিদেরকে বাংলাদেশে ঘাটি করতে দিলে জাতীয় নির্বাচন সবার কাছে ভালো হতো, সবাই নির্বাচনে আসতো। কিন্তু দেশের অংশ কাউকে দিয়ে ক্ষমতা চায়না আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, 'ইনফ্লেশন রেট বেড়ে গেছে বিশ্বব্যাপী। রিজার্ভ অনেক দেশের কমে যাচ্ছে। আমরাও মানুষের জন্য রিজার্ভ খরচ করেছি। এটা নিয়ে দুঃশ্চিতার কিছু নেই। আমরা মানুষের জন্য কাজ করে যাচ্ছি। অর্জনগুলো ধরে রেখে স্বাধীনতার চেতনায় এগিয়ে নিতে হবে।'

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যারা দেশের বিরুদ্ধে ছিলো তারা এখনো পাল্টায়নি। অন্যদিকে, আওয়ামী লীগ সবসময় সাধারণ মানুষের পাশেই আছে। 
image

Leave Your Comments