এমপি আনার হত্যা: কলকাতায় পৌঁছে যা বললেন ডিবি হারুন

Date: 2024-05-26
news-banner
ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহের কিছুটা হলেও উদ্ধার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। রোববার (২৬ মে) আনার খুনের ঘটনা তদন্ত করতে কলকাতায় পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের তিনি এই কথা বলেন।

এমিপি আনার হত্যাকাণ্ড তদন্তে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের দল বেলা সাড়ে ১১ টার দিকে কলকাতায় পৌঁছায়। এদিন সকালে কলকাতার উদ্দ্যেশে রওনা হন তারা। এই তদন্ত টিমে আরও রয়েছেন ওয়ারি বিভাগের ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

কলকাতায় পৌঁছে হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, আমরা মাত্র পশ্চিমবঙ্গে নামলাম। আনোয়ারুল আজীম আনার আমাদের একজন সংসদ সদস্যকে করে এ দেশের মাটিতেই কোথাও ফেলে দেয়া হয়েছে। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা বাহিনী, সিআইডি অনেক কাজ করছে, অনেকদূর এগিয়েছে। আমরা আশা করি, খুব দ্রুত তথ্য পেয়ে যাবেন।

তিনি আরও বলেন, ভারতে গ্রেপ্তার জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনাস্থল পরিদর্শন ও তদন্তে পাওয়া তথ্য বিনিময় করবে দুই দেশের নিরাপত্তা বাহিনী। তাকে ফিরিয়ে আনতে কলকাতা পুলিশের মাধ্যমে ইন্টারপোলের সহায়তা চাওয়া হতে পারে।

তিনি বলেন, ক্রিমিনাল প্রসিডিওর অনুযায়ী, তদন্তকারী দলকে দুটি স্থানে পরিদর্শন করতে হয়। ইতিমধ্যে বাংলাদেশে ৩৬৪ ধারায় অপহরণের মামলা করা হয়েছে। মামলা অনুযায়ী, বাংলাদেশে খুনের পরিকল্পনা হয়েছে এবং কলকাতায় সেই পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে। পরে গুম করার জন্য এমপি আনারের মরদেহের টুকরো বিভিন্ন জায়গায় ফেলে দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার বলেন, পূর্ববঙ্গ কমিউনিস্ট পার্টির নেতা শিমুল বিশ্বাস তিনি এই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করেছেন। আমানুল্লাহ নামে তিনি ভারতে এসেছেন। তার কাছে অনেক তথ্য পেয়েছি।

image

Leave Your Comments