বিশ্বকাপে ইংল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

Date: 2024-06-09
news-banner
অজিদের বিপক্ষে ২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩৬ রানে হারের মুখ দেখতে হলো ইংলিশদের। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস। এই হারে দুই ম্যাচ শেষে এখনো জয়ের মুখ দেখতে পারলো না ইংল্যান্ড।

শনিবার (৮ই জুন) ব্রিজটাউনের কেনসিংটন ওভালে হাই ভোল্টেজ ম্যাচে আগে ব্যাট করা অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে ৪ উইকেট হাতে থাকলেও নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রানের বেশি তুলতে পারেনি ইংলিশরা।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ইংল্যান্ড পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫৪ রান তোলে। ফিল সল্ট ও জস বাটলারের জুটি ভালোই জবাব দিচ্ছিল অস্ট্রেলিয়াকে। কিন্তু অষ্টম ওভারে বল করতে এসে প্রথম বলেই জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা। ২৩ বলে ৪ চার ও ২ ছয়ে ৩৭ রান করা সল্টকে বোল্ড করেন তিনি। ইংল্যান্ডের রান তখন ৭৩।

উইল জ্যাকসের সঙ্গে ১৯ রানের জুটি গড়ে অধিনায়ক বাটলারও জাম্পার শিকারে পরিণত হন। ২৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৪২ রান করেন তিনি। পরের ওভারে ১০ রান করা জ্যাকসও স্টয়নিসের শিকারে পরিণত হয়ে বিদায় নিলে বিপদে পড়ে ইংল্যান্ড।

১২৪ রানের মাথায় হ্যাজেলউডের শিকারে পরিণত হন বেয়ারস্টো। ১৩ বলে ৭ রান করেন তিনি। আর ৪ রান যোগ হতেই কামিন্স তুলে নেন বিপজ্জনক মঈন আলির উইকেট। ১৫ বলে ৩ ছয়ে ২৫ রান করেন তিনি। ততক্ষণে অবশ্য ম্যাচ থেকে অনেকটাই ছিটকে গেছে ইংল্যান্ড। ২৬ বলে জয়ের জন্য তখন ইংলিশদের দরকার ৭৪ রান।

বাড়তে থাকা আস্কিং রেটের সঙ্গে পাল্লা দিতে পারেননি হ্যারি ব্রুক-লিভিংস্টোনরা। কামিন্স-জাম্পা-স্টয়নিস ও হ্যাজেলউডের নিয়ন্ত্রিত বোলিংয়ে ক্রমেই ছিটকে পড়ে ম্যাচ থেকে। ব্রুক ১৬ বলে ২০ রান করে অপরাজিত থাকলেও লিভিংস্টোন ১২ বলে ১৫ রান করে কামিন্সের শিকারে পরিণত হন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করতে পারে তারা।

অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। জাম্পা ২ উইকেট শিকার করতে খরচ করেন মাত্র ২৮ রান। স্টয়নিস ও হ্যাজেলউডও ১টি করে উইকেট শিকার করতে যথাক্রমে ২৪ ও ২৮ রান দেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন ওয়ার্নার-হেড জুটি। ওয়ার্নার ১৬ বলে ৩৯ ও হেড ১৮ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। এছাড়া অধিনায়ক মিচেল মার্শ ২৫ বলে ৩৫, মার্কাস স্টয়নিস ১৭ বলে ৩০ ও ম্যাক্সওয়েল ২৫ বলে ২৮ রান করেন। তাদের মিলিত প্রচেষ্টায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে অস্ট্রেলিয়া।
image

Leave Your Comments