নেপালকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

Date: 2024-06-17
news-banner
টি-টোয়েন্টি বিশ্বকাপে অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। টাইগাররা ১০৭ রানের লক্ষ্যও পূরণ করতে দেয়নি নেপালকে। আজ সোমবার (১৭ জুন) বিশ্বকাপের ম্যাচে নেপালকে মাত্র ৮৫ রানে অল আউট করে ২১ রানে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। আর এর মাধ্যমে সুপার এইটে পৌঁছে গেল বাংলাদেশ।

ইনিংসের থেকেই স্বল্প রানেও জয় ছিনিয়ে আনতে বদ্ধপরিকর ছিল বাংলাদেশ। প্রথমেই তানজিম আঘাত হানেন। তবে জয়ের এই পথ সহজ করে দিয়েছেন দুর্দান্ত বোলিং করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়া তানজিম হাসান সাকিব। এই ডানহাতি পেসার নেপালের টপ টু মিডল অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন একাই। তার বোলিংয়ে তছনছ হয়ে গিয়েছিল নেপালি লাইনআপ। এই ম্যাচে ২১টি ডট বল দিয়েছেন তিনি। পাশাপাশি নিয়েছেন ৪টি উইকেট।

আর এটাই অন্য বোলারদের উজ্জীবিত করেছে। তানজিমের পর মোস্তাফিজ আসেন। তাদের পর আসেন সাকিব আর রিশাদ। সঙ্কটজনক পর্যায়গুলোতে তারা উইকেট নিয়ে দলকে এই জয়ে সহায়তা করেন। শেষ দুটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। আর মোস্তাফিজ নিয়েছেন তিনটি।

শেষ দুই ওভারে নাটকীয়তা চরম পর্যায়ে উপনীত হয়েছিল। নেপালের প্রয়োজন ছিল ১২ বলে ২২ রান। ১৯তম ওভারে দুর্দান্ত বোলিং করেন মোস্তাফিজুর রহমান। মেডেনসহ শিকার করে উইকেট। শেষ ওভারে নেপালের দুই ব্যাটারকে আউট করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে ২১ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। ব্যাটার ব্যর্থতা ঢেকে যায় বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে। এ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ছিল ১০৬ রান, এর আগে কখনোই এত কম রান ডিফেন্ড করে জেতেনি টাইগাররা। 
image

Leave Your Comments