কেএনএফের পোশাক পরা মরদেহ উদ্ধার

Date: 2024-06-26
news-banner
বান্দরবানের থানচি উপজেলার সিম্পলাম্পি পাড়া ও তাজিংডং পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলাকালে কেএনএফের পোশাক পরা এক যুবকের মরদেহ পাওয়া গেছে। বুধবার (২৬ জুন) সকালে এই মরদেহ পাওয়া গেছে।

নিহত ব্যক্তির নাম ঠিকানা জানা যায়নি, তবে পোশাক দেখে তিনি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মোহাম্মদ রায়হান কাজেমী। তিনি জানান, মরদেহটি উদ্ধার করে থানচি থানায় রাখা হয়েছে। এছাড়া যৌথবাহিনীর সঙ্গে অভিযানে যাওয়া দুজন পোর্টার (পথ প্রদর্শক) মাইন বিস্ফোরণে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংকের রুমা শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। দুই ঘটনায় রুমা থানায় ১৪, থানচি থানায় চার, বান্দরবান সদর থানায় এক ও রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা করা হয়।

এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে, অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে রয়েছে সেনাবাহিনী। চলমান এ অভিযানে এ পর্যন্ত কেএনএফের ১০৯ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। আর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৪ সদস্যের মরদেহ পাওয়া গেছে।
image

Leave Your Comments