গায়ের রঙের কারণে অডিশনে বাদ, এখন তার রূপেই বুঁদ বলিউড

Date: 2024-07-03
news-banner
একজন সফল চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে গিয়ে তাকে বহুবার প্রত‍্যাখ‍্যানের মুখোমুখি হতে হয়েছে। এমনকী নিজের গায়ের রং ফর্সা নয় বলেও তাকে বাদ দেওয়া হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাত্‍কারে নিজেই জানিয়েছেন গায়ের রং নিয়ে অতীতের ঘটে যাওয়া ঘটনা।বলিউড, হলিউড থেকে দক্ষিণী, রূপালি পর্দায় বর্তমানে প্রতিষ্ঠিত অভিনেত্রী শোভিতা ধুলিপালা। তবে, এই কৃষ্ণসুন্দরী তার ক্যারিয়ার শুরু করেছিলেন মডেল হিসেবে। তিনি ২০১৩ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগিতার ফাইনালিস্ট ছিলেন।

তবে প্রতিষ্ঠিত মডেল হওয়ার পরেও রিজেকশনের মুখোমুখি হয়েছেন। সর্বভারতীয় এক সংবাদমাধ‍্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে শোভিতা জানিয়েছেন তার কঠিন সময়ের কথা।শোভিতা'র কথায়, আমি শোবিজ দুনিয়ার সঙ্গে যুক্তই ছিলাম না। অডিশন দিয়ে দিয়েই আমি এসেছিলাম। প্রথম দিকে আমি কেবলমাত্র মডেল হিসেবে কাজ করতাম। বিজ্ঞাপনের অডিশন দিতাম। আমি তিন বছর অডিশন দিয়েছিলাম। ওই সময়ে প্রায় ১০০০ অডিশন দিয়েছি।

তিনি বলেন, যখন আপনি প্রথম কোনো কাজ করা শুরু করেন, তখন প্রতিটা কাজ এক একটা যুদ্ধের মতো মনে হয়। আমি ফিল্মি দুনিয়া থেকে আসিনি। আমার স্পষ্ট মনে আছে, বিজ্ঞাপনের একটি অডিশন দিতে গিয়েছিলাম। সেখানে আমাকে বলা হয়েছিল, আপনি ফর্সা নন। আমার মুখের ওপরেই ওরা বলে দেয় আমার সুন্দর গায়ের রং নেই।

জানা যায়, শোভিতা ধুলিপালা শুধুমাত্র ভারতীয় সিনেমায় নয়, হলিউডেও তার ছাপ রেখেছেন। কিছুদিন আগে শোভিতার প্রথম হলিউড ছবি ‘মাঙ্কিম্যান’ মুক্তি পেয়েছে, যেটিও বেশ প্রশংসা কুড়িয়েছে। এর পাশাপাশি বলিউডেও নিজেকে প্রতিষ্ঠা করেছেন শোভিতা। ‘দ‍্য নাইট ম‍্যানেজার’ এ অনিল কাপুর, আদিত‍্য রয় কাপুরের মতো বড় বড় অভিনেতাদের সঙ্গে অভিনয় করে প্রশংসাও কুড়িয়েছেন।
image

Leave Your Comments