গাজায় স্কুলে ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৬

Date: 2024-07-07
news-banner
গাজার একটি বিদ্যালয়ে ইসরায়েলি বিমান হামলায় ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকশ ফিলিস্তিনি। গাজার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর বিবিসির। 

বিবৃতিতে বলা হয়, চলমান যুদ্ধে নিজেদের বাড়ি থেকে পালিয়ে আসা শরণার্থীরা বিদ্যালয়টি আবাসস্থল হিসেবে ব্যবহার করছিলেন। 

গাজার সরকারি তথ্য দপ্তর জানায়, গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থী শিবিরের আল–জাউনি বিদ্যালয়ে এ হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ৭৫ জন আহত হয়েছেন এবং প্রাণ গেছে অন্তত ১৬ জনের।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, আল-জাউনি বিদ্যালয়ে হামাস যোদ্ধাদের আস্তানা ছিল। তাদের ধ্বংস করার জন্য এ হামলা পরিচালনা করা হয়েছে।

হামাস এক বিবৃতিতে জানায়, গতকাল শনিবার (৬ জুলাই) ইসরায়েলি বিমান হামলায় পাঁচজন স্থানীয় সাংবাদিক নিহত হয়েছেন। ইসরায়েল যা করছে, তা গণহত্যা। সাংবাদিকদের আর্ন্তজাতিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডারস জানায়, চলমান হামাস-ইসরায়েল যুদ্ধে ১০০ জনেরও বেশি সাংবাদিক প্রাণ হারিয়েছেন।

গাজার স্বাস্থ্য কর্মকর্তাদের হিসাব অনুসারে, উপত্যকাজুড়ে গত বছরের ৭ অক্টোবর থেকে চলমান ইসরায়েলি হামলায় ৩৮ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। এদের বেশিরভাগ নারী ও শিশু। খাবার, পানি, চিকিৎসা সেবা ও ওষুধের স্বল্পতায় চরম মানবিক সংকটের মধ্যে দিন কাটাচ্ছে গাজাবাসী।
image

Leave Your Comments