আমি কোথাও যাচ্ছি না, আমিই ডেমোক্রেটিক পার্টির প্রার্থী: বাইডেন

Date: 2024-07-13
news-banner
আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না বলে আরও একবার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় শুক্রবার দেশটির মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে এক নির্বাচনী সমাবেশে বাইডেন বলেন, আমি কোথাও যাচ্ছি না, আমিই ডেমোক্রেটিক পার্টির প্রার্থী। 

এ সময় বাইডেন বলেন, ডোনাল্ড ট্রাম্প বিনামূল্যে পাস পেয়ে গেছেন। ট্রাম্পকে মার্কিন জাতির জন্য হুমকি হিসেবেও উল্লেখ করেন বাইডেন।  এ সময় উপস্থিত সমর্থকদের ‘হাল ছেড়ো না’ বলে তাকে সমর্থন দিতে দেখা যায়।

গত ২৭শে জুন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম নির্বাচনী বিতর্কে ধরাশায়ী হবার পর থেকেই প্রেসিডেন্ট প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে চাপে রয়েছে বাইডেন। নিজ দল ডেমোক্রেটিক পার্টির বেশ কয়েকজন আইনপ্রণেতাও বাইডেনকে সরে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন।

কিন্তু চাপ সত্ত্বেও আগামী নভেম্বরে দেশটিতে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচন করতে বদ্ধপরিকর বাইডেন। এ জন্য তিনি নানা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তবে এমন বিপদের দিনে গতকাল দুজন বিশিষ্ট ডেমোক্রেট নেতা জেমস ক্লাইবার্ন এবং ক্যালিফোর্নিয়ার গভর্ন গ্যাভিন নিউজম বাইডেনকে সাহস দিয়েছেন। তারা তাকে নির্বাচনে লড়ার কথা বলেছেন। এ ছাড়া শুক্রবার বিকেলে ইউনাইটেড অটো ওয়ার্কার্সের সভাপতি শন ফেইন বাইডেনকে সমর্থন দিয়েছেন। 

এদিকে, ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ন্যাটোর ৭৫তম শীর্ষ সম্মেলন শেষ এক ঘণ্টার একটি সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন বাইডেন। সেখানে তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির জায়গায় পুতিনের নাম বলেন। এরপর এক সংবাদ সম্মেলনে ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের জায়গায় ট্রাম্প বলে আরও চাপে পড়েন। এখন মিশিগানের প্রচারসভার মাধ্যমে সেই সব চাপ উত্তরণের চেষ্টা করছেন ৮১ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 
image

Leave Your Comments