কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় ছুটি ঘোষণা

Date: 2024-07-13
news-banner
কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে সোমবার (১৫ই জুলাই) আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া। ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে  খেলতে যাচ্ছে কলম্বিয়া। ফলে ফাইনালের দিন দেশটিতে সাধারণ ছুটি ঘোষণা করেছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো।

নিজেদের ইতিহাসে দ্বিতীয়বার কোপা শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে দলটি। এবার হামেস রদ্রিগেজরা দুর্দান্ত পারফর্ম করে ফাইনালে ওঠায় তাদের কাছে দেশটির জনগণের প্রত্যাশা অনেক বেশি। তাই তো ফাইনালের দিন নাগরিক ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার প্রধান।   

সম্প্রতি জাতিসংঘের শান্তি মিশন সম্পর্কিত একটি কাজের জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো। সেখানেই একটি সংবাদ সম্মেলনে এই সাধারণ ছুটির ঘোষণা দেন তিনি। এই ছুটির আওতার মধ্যে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোও পড়বে।

ছুটি প্রসঙ্গে পেত্রো বলেন, কলম্বিয়ার জাতীয় দল একতার প্রতিনিধিত্ব করে, সংঘাত কিংবা মেরুকরণের নয়। তাই সোমবার জয়ের  দিনে নাগরিক ছুটি উদযাপন করব আমরা । 

তিনি আরও বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটিকে আমি উৎসাহ দিচ্ছি কর্মীদের নিয়ে একসঙ্গে কলম্বিয়ান ঐক্য উদযাপন করার জন্য। সরকারি এবং বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান এদিন তাদের কর্মীদের আনন্দ করার সুযোগ করে দেবে। 
image

Leave Your Comments