দশদিন পর মোবাইল ইন্টারনেট চালু

Date: 2024-07-29
news-banner
কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা এবং অস্থিরতার জেরে ১০ দিন বন্ধ ছিলো সারাদেশের মোবাইল ইন্টারনেট। এরপর আজ বিকেল ৩টা থেকে ফের সচল হয় ইন্টারনেট। মোবাইল ইন্টারনেট চালু হওয়ায় জনমনে নেমে এসেছে স্বস্তি। 

এর আগে রোববার (২৮ জুলাই) বিকেল থেকে ৩টা থেকে সারাদেশে ফোর-জি ইন্টারনেট সেবা চালু করা হবে বলে জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

রোববার সকালে বিটিআরসি ভবনে বিভিন্ন মোবাইল অপারেটর, অ্যাসোসিয়েশন অব মোবাইল অপারেটর বাংলাদেশ এবং মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের সঙ্গে বৈঠক করেন আইসিটি প্রতিমন্ত্রী।

ব্রিফিংয়ে তিনি জানান, সংযোগ চালুর পর মোবাইল ইন্টারনেট গ্রাহকরা তিন দিনের জন্য পাঁচ জিবি ডাটা বোনাস পাবেন। সব অপারেটরের গ্রাহকরদের জন্য থাকছে এই সুবিধা। তবে, ফেসবুক, টিকটকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকবে। তাদের প্রতিনিধির কাছে কিছু বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়েছে বিটিআরসি।

তার আগে, পাঁচদিন বন্ধ থাকার পর ২৩ জুলাই রাতে পরীক্ষামূলকভাবে চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। অগ্রাধিকার ভিত্তিতে কুটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রপ্তানিমুখী খাত ওয়াইফাই সেবা পায়। এর পরদিন ২৪ জুলাই থেকে বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হলেও মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ ছিলো।
image

Leave Your Comments