ভারতে ট্রেন দুর্ঘটনা, নিহত ২

Date: 2024-07-30
news-banner
ভারতের ঝাড়খণ্ডে দুর্ঘটনার কবলে পড়েছে কলকাতা থেকে ছেড়ে যাওয়া মুম্বাইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস। এতে ট্রেনটির ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অন্তত ২০ জন। স্থানীয় সময় মঙ্গলবার (৩০শে জুলাই) ভোরে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে এ দুর্ঘটনা ঘটে। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ট্রেনটি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার হাওড়া থেকে মহারাষ্ট্রের মুম্বাইতে যাচ্ছিল। ট্রেনটি চক্রধরপুরের কাছে পৌঁছালে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটির ১৮টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে ১৬টিই যাত্রীবাহী কোচ। বাকি দু’টির মধ্যে একটি ট্রেনের পাওয়ার কার এবং অন্যটি প্যান্ট্রি কার। ভারতীয় রেলের পক্ষ থেকে ইতোমধ্যেই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে দুর্ঘটনাস্থলে। জোরেশোরে চলছে উদ্ধার কাজ। আহত যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার জন্য চক্রধরপুরে পাঠানো হয়েছে।

কীভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। তবে ভারতীয় রেলের এক কর্মকর্তা জানিয়েছেন, যে জায়গায় মুম্বাইগামী ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে, তার কাছেই একটি মালবাহী ট্রেনও লাইনচ্যুত হয়েছে। তবে এই দুটি দুর্ঘটনার মধ্যে কোনও সংশ্লিষ্টতা রয়েছে কি না, তা এখনও জানা যায়নি।
image

Leave Your Comments