মেসি থাকছেনা বিশ্বকাপে

Date: 2024-08-20
news-banner
কোপা আমেরিকার ফাইনালে পাওয়া চোট থেকে মেসি এখনও সেরে না ওঠাতেই এই সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। সোমবার ২৮ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ৫ সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনা খেলবে চিলির বিপক্ষে। এরপর ১০ সেপ্টেম্বর কলম্বিয়ার মাঠে খেলবে আলবিসেলেস্তেরা। গেল মাসে কোপার ফাইনালে পায়ে ইনজুরিতে পরে মাঠ ছাড়েন মেসি। এরপর জানা যায়, দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে আর্জেন্টিনার অধিনায়ককে। যার কারণে বিশ্বকাপ বাছাইপর্বের দলে জায়গা হয়নি মেসির।

কোপা আমেরিকার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোয় অবধারিতভাবেই দলে নেই গোলকিপার ফ্রাঙ্কো আরমানি ও উইঙ্গার ডি মারিয়া। তাদের পাশাপাশি দলে নেই এজেকিয়েল পালাসিওস। সুযোগ মেলেনি ডিফেন্ডার মার্কোস আকুনা ও লুকাস মার্তিনেজ কুয়ার্তার। গুঞ্জন উঠলেও দলে জায়গা হয়নি পাওলো দিবালার।

এদিকে আর্জেন্টিনা জাতীয় দলের জার্সিতে অভিষেকের অপেক্ষায় থাকা চার ফুটবলার ডাক পেয়েছেন। তারা হলেন দুই ফরোয়ার্ড জুলিয়ানো সিমিওনে ও ভ্যালেন্তিন কাস্তেলানোস এবং দুই মিডফিল্ডার এজেকিয়েল ফার্নান্দেজ ও মাতিয়াস সোলে।
আর্জেন্টিনার ২৮ সদস্যের দল

গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, ওয়াল্টার বেনিতেজ, জেরোনিমো রুলি ও হুয়ান মুসো।

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, লিওনার্দো বালার্দি, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বারকো।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, আলেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, এজেকিয়েল ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল।

ফরোয়ার্ড: নিকোলাস গনজালেজ, আলেহান্দ্রো গারনাচো, মাতিয়াস সোলে, জুলিয়ানো সিমিওনে, ভ্যালেন্টিন কার্বোনি, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও ভ্যালেন্তিন কাস্তেলানোস।
image

Leave Your Comments