মেঘালয় থেকে দেশে আনা হলো ইসহাক আলী খান পান্নার মরদেহ

Date: 2024-08-31
news-banner
ভারতের মেঘালয়ে উদ্ধার হওয়া ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন গোয়াইনঘাট উপজেলা নিবার্হী কর্মকতা মো. তৌহিদুল ইসলাম। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে মরদেহ দেশে আনা হয়েছে।

তিনি বলেন, লাশ হস্তান্তরের সময় বিজিবি ও বিএসএফ প্রতিনিধিরা এবং দুই দেশের ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আজ শনিবার ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে ইসহাক আলী খান পান্নার মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হওয়ার কথা জানানো হয়। প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

পান্নার পরিবারের একজন সদস্য বলেছেন, মরদেহ দেশে ফিরিয়ে আনতে তারা ভারতে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করেছেন। সেই কূটনৈতিক প্রক্রিয়াতেই পান্নার মরদেহ পরিবারে হস্তান্তর করা হচ্ছে।

ভারতে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তা বলেছেন, মরদেহ বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া নিয়ে কাজ করছি। ডাউকি সীমান্ত থেকে মরদেহ বাংলাদেশে নিয়ে যেতে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। সব আনুষ্ঠানিকতা শেষ করেছি। মরদেহ সুষ্ঠুভাবে হস্তান্তরে বিজিবির সঙ্গে সমন্বয় করে কাজ করছে বিএসএফ।

মেঘালয় রাজ্যের উপ মুখ্যমন্ত্রী (স্বরাষ্ট্র) প্রেস্টন টাইনসং জানিয়েছেন, বাংলাদেশ ও ভারতের হাই কমিশন এবং শীর্ষস্থানীয় কর্তৃপক্ষকে মরদহে উদ্ধারের বিষয়টি জানিয়েছি আমরা। পরবর্তী করণীয় জানতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায় আছি। পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবকিছু দেখভাল করছে।

তিনি জানান, আমাদের রাজ্য সরকারের দায়িত্ব হচ্ছে, সংশ্লিষ্ট পরিবারের সদস্য মেঘালয়ে এসে পৌঁছানোর পর তাদের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া।
image

Leave Your Comments