চট্টগ্রামে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে বিএনপির ডাকা হরতাল

Date: 2023-10-29
news-banner
বিএনপির ডাকা সারা দেশে সকাল–সন্ধ্যা হরতাল চট্টগ্রামে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। হরতালের দিন সকালের ভাগে চট্টগ্রাম নগরীতে গাড়ি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল বাড়তে দেখা গেছে। দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গাড়ি যাওয়া-আসা করলেও ঢাকা, কক্সবাজার ও বান্দরবানের পথে গাড়ি চলছে না।

নগরের মুরাদপুর, অক্সিজেন মোড়, চকবাজার এলাকায় অটোরিকশা–টেম্পো–বাস–রিকশা ইত্যাদি চলেছে, তবে ব্যক্তিগত যানবাহন কম দেখা গেছে। স্কুল–কলেজ ও অফিসমুখী লোকজনও ছিলেন রাস্তায়। কোথাও হরতাল আহ্বানকারী দলের পিকেটারদের দেখা যায়নি।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলার উদ্দেশে যানবাহন ছেড়েছে বলেও জানা গেছে, তবে দূরপাল্লার বাস দেখা যায়নি। আজ নগরের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। দারুল ফজল মার্কেট চত্বরে আওয়ামী লীগের হরতালবিরোধী সমাবেশ করার কথা রয়েছে।

এদিকে নগরীর নাসিমন ভবন এলাকায় দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সতর্ক অবস্থানের মধ্যে নেতাকর্মীদের দেখা যায়নি। ঢাকার নয়াপল্টনে মহাসমাবেশকে ঘিরে পুলিশের সঙ্গে দলীয় কর্মীদের সংঘর্ষের পর বিএনপি সকাল সন্ধ্যা হরতাল ডাকে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। গণপরিবহন চলাচলও অনেকটা স্বাভাবিক থাকার কথা বলেন তিনি। যে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থায় আছে বলেও জানান তিনি।

image

Leave Your Comments