কেউ যেন সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকে সম্পৃক্ত না হয়: প্রধানমন্ত্রী

Date: 2023-10-30
news-banner
ইমামদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের কোনো ছেলেমেয়ে যেন জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক প্রভৃতিতে সম্পৃক্ত না হয়, সেদিকে আপনারা (ইমাম) খেয়াল রাখবেন। তাদেরকে সেভাবেই গড়ে তুলবেন।

সোমবার (৩০ অক্টোবর) পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে জাতীয় ইমাম সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় ষষ্ঠ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মদিনায় অবস্থিত মসজিদে-আন-নববীর ইমামুল খতিব শায়খ আব্দুল্লাহ বিন আব্দুর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনে ইসরায়েল যে নারকীয় হত্যাযজ্ঞ চালাচ্ছে, আমরা তার নিন্দা জানাই। আমি নিজেও এমনটি চাই না। আমরা চাই না আর কোনো শিশু প্রাণ হারাক।

ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ তুলে তিনি বলেন, বিশ্ব নেতৃবৃন্দকে আমি বলেছি, এই যুদ্ধ থামান। আমরা শান্তি চাই। যুদ্ধের ভয়াবহতা আমরা দেখেছি। আমরা যুদ্ধ চাই না।

ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, সবাই যেন নিজ নিজ ধর্ম পালন করতে পারে। সব ধর্মের মানুষ শান্তিতে থাকলে দেশে অর্থনৈতিক উন্নতি হবে। মুষ্টিমেয় লোকের জন্য ইসলাম যেন কলুষিত না হয়।

এসময় মসজিদ নির্মাণ ও আলেমদের পুরস্কৃত করার এমন উদ্যোগের প্রশংসা করেন মসজিদে নববীর ইমাম। তিনি জানান, বাংলাদেশের কল্যাণে পাশে আছে সৌদি আরব।

image

Leave Your Comments