সঙ্গীহীন থাকা নিয়ে কী কথা বললেন টাবু

Date: 2023-11-06
news-banner
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী টাবু সম্প্রতি ৫১ বসন্ত পার করে ৫২ তে পা দিলেন। তবে এবারও জন্মদিনে যথারীতি একাকী পার করেছেন এই ভারতীয় আইকনিক অভিনেত্রী। গেলো শনিবার ছিল টাবু'র ৫২তম জন্মদিন। এখনও তিনি কর্মব্যস্ত, এখনও প্রাণচঞ্চল তিনি। কিন্তু ৫২ বসন্তে পা দেওয়া এই অভিনেত্রীর জীবনের একটা বড় অধ্যায় এখনও অমীমাংসিতই রয়ে গেলো। সেটি হলো টাবু'র একাকী জীবন। ৫২ বছরে পা রাখলেও এখনো বিয়ে করেননি তিনি। এমনকী এই বয়সে দাঁড়িয়েও কোনোভাবেই নিজের জীবনযাপনের জন্য পাশে কোনো পুরুষের প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি!

ভারতীয় গণমাধ্যম থেকে জানা গেছে, ব্যক্তিগত জীবনে কোনো কষ্ট পাওয়ার মেয়ে নন টাবু। বন্ধু এবং পরিবারের সদস্যদের একটি বিশাল বৃত্তের মাঝে অত্যন্ত সুখী এবং একা থাকেন তিনি। টাবু এই কথাও স্পষ্ট করেছেন যে ‘সিঙ্গেল’ কোনো খারাপ শব্দ নয়। একজন ভুল সঙ্গীর সঙ্গে থাকার চেয়ে একাকি থাকা অনেক ভালো। তিনি সব সময় প্রেম এবং বিয়ের বিষয়ে খোলামেলা। সম্পর্কের বিষয়ে কথা বলা এবং বিয়ের জন্য আপস না করা নিয়ে তিনি ২০১৯ সালের একটি সাক্ষাৎকারে বলেছিলেন, নর - নারীর সম্পর্ক খুব জটিল বিষয়। আমরা যখন তরুণ, তখন আমাদের প্রেম সম্পর্কে ধারণা থাকে। তারপর আমরা বড় হই, নতুন অভিজ্ঞতা লাভ করি, স্বাধীন হই এবং কিছু জিনিসকে আমরা ছাড়িয়ে যাই।

টাবু এই বিষয়ে বলেন, আমি কাজ করছিলাম এবং নিজের মতো করে পৃথিবী দেখতে চেয়েছিলাম। আমি যদি এসব ছেড়ে দিতাম, তবে এটি আমার এবং আমার ক্ষমতার জন্য ক্ষতিকর হতো। একটি আদর্শ সম্পর্ক হলো যখন উভয় ব্যক্তি একে অপরের জীবনে থাকার মাধ্যমে একসঙ্গে বেড়ে ওঠে। সম্পর্ক মুক্ত রাখা উচিত, সম্পর্ক মানে দমিয়ে রাখা নয়। আমি জানি আমার চিন্তাভাবনা একটু ভিন্ন।

এখনও টাবুকে নিয়ে একটি গুঞ্জন এখনো ভেসে বেড়ায় বলিউডি। এটা হলো - তিনি অজয় দেবগনকে ভালোবেসেছিলেন। আর অজয়ের সঙ্গে বিয়ে না হওয়ায় শেষ পর্যন্ত একাকীই রয়ে গেছেন। আজও হাত ধরেননি আর কারও। তবে এই মুখরোচক গুঞ্জন প্রসঙ্গেও তিনি একবার মুখ খুলেছিলেন। এক সাক্ষাৎকারে টাবু জানিয়েছিলেন, অজয় দেবগনের জন্যই তার বিয়ে হয়নি। তাহলে অজয়ের সঙ্গে প্রেম করতেন নায়িকা ? ব্যাপারটা তা নয়। টাবু তখন ইয়ার্কি করে বলেন, তার ভাই আর্য ও অজয় দেবগন প্রাণের বন্ধু। যে সময় প্রেম করার বয়স ছিল টাবুর, সেই সময় তাকে চোখে চোখে রাখতেন অজয় ও আর্য। যে ছেলের সঙ্গে টাবু বন্ধুত্ব করতেন তাকেই ধমক দিতেন অজয়। এর জেরেই কোনো দিন বিয়ে হয়নি টাবুর!

উল্লেখ্য, টাবুকে সর্বশেষ দেখা যায় বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ ছবিতে। এছাড়া চলতি বছর অজয় দেবগনের সঙ্গে ‘ভোলা’তেও দেখা মিলেছে এই অভিনেত্রীর। সাম্প্রতিক সময়ে ‘দৃশ্যম ২’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ এর মতো সুপারহিট চলচ্চিত্রেও অভিনয় করেছেন টাবু। এই মুহূর্তে টাবুর হাতে রয়েছে একাধিক প্রজেক্ট।
image

Leave Your Comments