তফসিলের পর জনমনে আতঙ্ক সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: ডিবি প্রধান

Date: 2023-11-15
news-banner

তফসিল ঘোষণার পর কেউ জনমনে আতঙ্ক সৃষ্টি করতে চাইলে নির্বাচন কমিশনের দিকনির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান (ডিবি) হারুন অর রশীদ।

বুধবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

হারুন অর রশিদ বলেন, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কোনো নৈরাজ্য না হয় সেজন্য সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। যারা কোনো নাশকতা করবে নির্বাচন কমিশনের দিকনির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে।

ডিবিপ্রধান বলেন, স্বার্থানেষী মহল কোথায় বসে অনলাইনে নাশকতার নির্দেশনা দিচ্ছে তা গোয়েন্দা পুলিশ জানে। তাদের শিগগিরই গ্রেপ্তার করা হবে।

এদিকে বুধবার সন্ধ্যা ৭টায় তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে তফসিল ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য বুধবার বিকেলে ২৬তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৭টায় সব গণমাধ্যমে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

অন্যদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশন ভবনের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দল তফসিলের পর কঠোর কর্মসূচি দিবে বলে জানা গেছে।

image

Leave Your Comments