আগামী ১০-১৫ বছরে বিএনপি জামায়াতের অস্তিত্ব থাকবে না : জয়

Date: 2023-11-18
news-banner
আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে বিএনপি-জামায়াতের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা ও সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়। শনিবার (১৮ নভেম্বর) রাজধানীর উপকণ্ঠ সাভারে আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। সজীব ওয়াজেদ জয় বলেন, কেউ কেউ বিএনপি-জামায়াতকে উসকে দেয়। বিশেষ করে বিদেশিরা। চিন্তার কিছু নেই, নির্বাচন শেষ হয়ে গেলে তাদের উসকানি বন্ধ হয়ে যাবে।

তিনি বলেন, যারা জ্বালাও-পোড়াও করছে তাদের বিরুদ্ধে উন্নয়নের পক্ষে নৌকায় ভোট দেবেন। ১০ থেকে ১৫ বছর পর দেশে বিএনপি-জামায়াত বলে কোনো দল থাকবে না।
অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, নির্বাচনের আগে আগেই বিএনপি-জামায়াত আগুন সন্ত্রাস শুরু করে। এর সমাধানও তরুণদের হাতে, দেশের জনগণের হাতে। ভোটে আগুন সন্ত্রাসীদের বর্জনই এর সমাধান। এর আগে তরুণ স্বপ্নদর্শীদের ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে ১২ সংগঠনের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সজীব ওয়াজেদ জয়।
সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে দুপুর আড়াইটার এ অনুষ্ঠান শুরু হয়। এ বছর দক্ষতা ও কর্মসংস্থান, শিল্প ও সংস্কৃতি, সম্প্রদায়ের সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু ও পরিবেশ উদ্ভাবন এবং যোগাযোগ- এই ছয় ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়েছে। দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের আবেদনের মধ্য থেকে বিজয়ীদের ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়েছে। ২০১৫ সাল থেকে তারুণ্যের বৃহত্তম প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে। এরপর থেকে এখন পর্যন্ত দেশের মোট ১৪৫ তরুণদের নেতৃত্বাধীন সংগঠনকে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে সম্মানিত করা হয়েছে। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে সবার সাফল্যের গল্প।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের গত ছয়টি আসরে পুরস্কার পাওয়া সংগঠনগুলো ছাড়াও ৩০০টির বেশি সংগঠন নিয়ে বর্তমানে তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম হিসেবে কাজ করছে ইয়ং বাংলা। এই সংগঠনগুলোসহ ইয়াং বাংলার সঙ্গে যুক্ত রয়েছেন ৫০ হাজারের বেশি স্বেচ্ছাসেবক ও তিন লাখেরও বেশি সদস্য। ২০২২ সালের মে মাসে ইয়াং বাংলার সদস্য হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতাসীন আওয়ামী লীগের গবেষণা শাখা সিআরআই নিজেদের ফেসবুক পেজে পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে।
image

Leave Your Comments